রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রিফাত হত্যাকারীদের গ্রেপ্তার দাবি

আপডেট : ১৩ জানুয়ারি ২০১৯, ০১:৩৯ এএম

কলেজছাত্র রিফাত দেওয়ান (১৭) হত্যাকান্ডে আসামিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে গতকাল শনিবার মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী।

 গতকাল বেলা সাড়ে ১১টার দিকে গজারিয়া উপজেলার পোড়াচক বাউশিয়া বাজার এলাকায় বাউশিয়া ইউনিয়নের সর্বস্তরের ব্যানারে এ মানববন্ধন করা হয়। দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধনে পোড়াচক বাউশিয়া এলাকাবাসী, পোড়াচক বাউশিয়া নয়াকান্দি উচ্চবিদ্যালয় ও বাউশিয়া এমএ আজাহার উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পোড়াচক বাউশিয়া বাজার সড়ক প্রদক্ষিণ করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দড়ি বাউশিয়া এলাকায় এসে শেষ হয়। এ সময় এলাকাবাসী ও শিক্ষার্থীরা মহাসড়কে অবরোধ সৃষ্টি করে। দুপুর সাড়ে ১২টার দিকে গজারিয়া থানার ওসি মো. হারুন-অর-রশিদ ও বাউশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান সেখানে পৌঁছে আসামিদের গ্রেপ্তার ও বিচারের আশ^াস দিলে শিক্ষার্থী ও এলাকাবাসী মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়। অবরোধের ফলে কিছু সময় মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।

গত ৬ জানুয়ারি দিনগত রাতে ব্যাডমিন্টন খেলার কথা বলে উপজেলার পোড়াচক বাউশিয়া এলাকার কামরুল দেওয়ানের ছেলে ও আলহাজ কলিমউল্লাহ কলেজের একাদশ শ্রেণির ছাত্র রিফাত দেওয়ানকে তার দুই বন্ধু বাড়ি থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাত করে। পরদিন বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিফাত মারা যায়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত