রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ওয়ান প্লাস ৭-এর ছবি ফাঁস

আপডেট : ১৪ জানুয়ারি ২০১৯, ১২:১৯ এএম

প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর পরবর্তী পণ্যটির দিকে কম-বেশি আগ্রহ থাকে সাধারণ মানুষের। এ ক্ষেত্রে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে ঘিরে আগ্রহের মাত্রাটা থাকে সবচেয়ে বেশি। আর এই মাত্রাতিরিক্ত আগ্রহের জন্যই কোম্পানি ঘোষণা দেওয়ার আগেই প্রশ্ন ফাঁসের মতো ফাঁস হয়ে যায় পরবর্তী ফোনটির ইতিউতি। এবার যেমনটি হলো ওয়ানপ্লাস-এর ক্ষেত্রে। ওয়ানপ্লাস-এর পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন ওয়ানপ্লাস ৭ উন্মোচনের আরও দেরি আছে। মে বা জুনের আগে ফোনটি বাজারে আসছে না। কিন্তু এখনই ফোনটির ছবি ছড়িয়ে পড়েছে অনলাইনে।

টুইটারে পোস্ট করা একটি ছবিতে, ওয়ানপ্লাস সিক্স-টির পাশাপাশি ওয়ানপ্লাস ৭-এর দেখা মেলে। দুটি ফোনেরই পেছন দিকটা ঢাকা ছিল ইন্ডাস্ট্রিয়াল কেইসে (বিশেষ ধরনের ফোন কেইস)। ফোনটির বেজেল ওয়ানপ্লাস সিক্স-টির মতোই সরু। তবে ওয়ানপ্লাস সিক্স-টিতে নচ থাকলেও নতুন ফোনে কোনো নচ দেখা যায়নি। তাই ধারণা করা হচ্ছে, ফোনটিতে থাকবে স্লাইডার ক্যামেরা।

ওয়ানপ্লাস ৭-এ থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। গুঞ্জন আছে, এতে থাকবে ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা। বিভিন্ন সংস্করণের র‌্যাম ও রমে পাওয়া যাবে ডিভাইসটি।

গত ১ নভেম্বর থেকে বাজারে বিক্রি শুরু হয় ওয়ানপ্লাস সিক্স-টি। ৬ দশমিক ৪১ ইঞ্চির ফোনটিতে রয়েছে অ্যামোলেড ডিসপ্লে। ফোনটির পেছনে রয়েছে ২০ ও ১৬ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা। সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এতে ব্যবহৃত হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। ব্যাকআপ দিতে রয়েছে ৩৭০০ এমএএইচ ব্যাটারি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত