রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সোনারগাঁয় মাসব্যাপী লোকজ উৎসব শুরু

আপডেট : ১৬ জানুয়ারি ২০১৯, ১২:১৮ এএম

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব। আবহমান গ্রাম-বাংলার বিলুপ্ত প্রায় লোকজ ঐতিহ্য ও সংস্কৃতির সংগ্রহ, সংরক্ষণ, পুনরুজ্জীবন ও প্রদর্শনের লক্ষ্যে গতকাল মঙ্গলবার দুপুরে ফাউন্ডেশনের লোকজ মঞ্চে এ উৎসবের উদ্বোধন করেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

তিনি বলেন, সোনারগাঁয়ের ইতিহাস বেশ গৌরবময়। সোনারগাঁয়ের প্রাচীন পানাম নগরীকে ঘিরে এখানে ব্যাপক পর্যটন সম্ভাবনা রয়েছে। অতীত ঐতিহ্যকে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতে এ উৎসবের আয়োজন করা হয়েছে।

লোকজ উৎসব প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. খোরশেদ আলম, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ও সোনারগাঁ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনি প্রমুখ। অতিথিরা ফাউন্ডেশন চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন এবং লোকজীবন প্রদর্শনী ও গ্রামীণ লাঠিখেলা উপভোগ করেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত