মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

‘কারাগারে হামলার প্রস্তুতি নিচ্ছে ওরা’

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৫১ পিএম

রাজধানী ঢাকার উত্তরা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যকে র‌্যাব গ্রেপ্তার করেছে। শীর্ষ নেতা জসিমউদ্দিন রহমানীকে মুক্ত করতে সংগঠনটি কারাগারে হামলার প্রস্তুতি নিচ্ছিল বলেও দাবি করেছে র‌্যাব।

শুক্রবার কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এ দাবি করেন।

ব্রিফিংয়ে বলা হয়, বৃহস্পতিবার রাত ২টার দিকে উত্তরা এলাকায় অভিযান চালিয়ে মো. শাহরিয়ার নাফিস ওরফে আম্মার হোসেন (২০), রাসেল ওরফে সাজেদুল ইসলাম গিফারী (২৪), মো. রবিউল ইসলাম ওরফে নুরুল ইসলাম (২৪) ও মো. আবদুল মালেককে (৩১) গ্রেপ্তার করা হয়।

মুফতি মাহমুদ বলেন, আনসারুল্লাহর শীর্ষ নেতা জসিমউদ্দিন রহমানীকে মুক্ত করতে সংগঠনটি প্রয়োজনে কারাগারে হামলার প্রস্তুতি নিচ্ছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে।

তিনি আরও জানান, একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত এক লেখায় বিয়ে সংক্রান্ত হাদিস নিয়ে মন্তব্যের জন্য ওই পত্রিকার সম্পাদককে হত্যার পরিকল্পনাও করে আনসারুল্লাহর এই চার সদস্য। তবে পরিকল্পনা বাস্তবায়নের আগেই তাদের আটক করা সম্ভব হয়েছে।

প্রসঙ্গত, ২০১৩ সালে ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যাকাণ্ডের পর আনসারুল্লাহ বাংলা টিমের তৎপরতার প্রথম খবর পাওয়া যায়। জসিমউদ্দীন রাহমানীকে ওই মামলার রায়ে দোষী সাব্যস্ত করে জেলে পাঠানো হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত