মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

টস জিতে ফিল্ডিংয়ে ঢাকা

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ০২:১৬ পিএম

বিপিএলে নিজেদের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে নামার সিদ্ধান্ত নিয়েছেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার বিপিএলের ৩৯তম ম্যাচে মুখোমুখি হচ্ছে দল দুটি।

ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ ঢাকার জন্য। পক্ষান্তরে শেষ চার নিশ্চিত হয়ে যাওয়ায় ম্যাচটিতে কোনো চাপ নেই কুমিল্লার। তাছাড়া দল দুটির প্রথম লড়াইয়ে ঢাকাকে ৭ রানে হারিয়েছিল তারা।

এরইমধ্যে শেষ চারের টিকিট পেয়ে গেছে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস ও চিটাগং ভাইকিংস। শেষ চারের বাকি একটি টিকিটির জন্য লড়াইয়ে আছে দুই দল: ঢাকা ডায়নামাইটস, রাজশাহী কিংস।

এই দুই দলের মধ্যে প্লে-অফের শেষ দল কারা হচ্ছে আজই মিলতে পারে সে প্রশ্নের উত্তর। কুমিল্লার বিপক্ষে বড় ব্যবধানের জয় পেলে লড়াইয়েও শেষ চারের পথে অনেকটা এগিয়ে যাবে সাকিবের ঢাকা। এই ম্যাচের পরও তাদের হাতে আরও একটি হাতে থাকবে।

এখন পর্যন্ত ঢাকার পয়েন্ট ১০ ম্যাচে ১০। শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে একেবারের তলানির দল খুলনা টাইটান্সের সঙ্গে।

অন্যদিকে মেহেদী হাসান মিরাজের রাজশাহীর পয়েন্ট ১২ ম্যাচে ১২। তাদের হাতে আর কোনো ম্যাচ নেই। তাদের পয়েন্ট যা আছে তাই থাকবে।

গাণিতিক হিসাব বলছে- দুটো ম্যাচের একটিতে জিতলেই শেষ চারে উঠে যেতে পারবে ঢাকা। কেননা ঢাকা একটি ম্যাচ জিতলেই পয়েন্ট হবে রাজশাহীর সমান ১২। কিন্তু নেট রানরেটে এগিয়ে থাকায় শেষ চারের টিকিট পাবে সাকিবের দল।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত