রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বাংলা গানের অবস্থা এখন বেশ ভালো

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪৯ পিএম

জনপ্রিয় সংগীতশিল্পী দিলশাদ নাহার কণা। গান নিয়ে তার ব্যস্ততা ও সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গে কথা বলেছেন তিনি।

‘প্রেম আমার ২’ সিনেমার গানে ...

‘প্রেম আমার ২’ সিনেমার ‘পাড়াতে মাঝরাতে’ গানটি সম্প্রতি মুক্তি পেয়েছে। আমার সঙ্গে গানটি গেয়েছেন ভারতীয় গায়ক তুষার। আর স্যাভি মিউজিক করেছে। গানটা গেয়েছিলাম গত বছর, রিলিজ হয়েছে এ বছর। গানটিতে পূজা আর আদ্রিতের রোমান্স বেশ ভালো লাগছে দেখতে, ভালো সাড়া পাচ্ছি।

নতুন বছরের শুরু ...

এ বছরের শুরুতেই আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম অভিনীত ‘সাপলুডু’ ছবির গান গেয়েছি। এরপর ‘সোনার চর’সহ তিনটি মুভিতে গান গেয়েছি।

বর্তমান ব্যস্ততা...

আমার অনেক শোয়ের ব্যস্ততা যাচ্ছে। শীতের সিজন হওয়ায় এখন অনেক শো থাকে। কয়েকটি একক গানে কণ্ঠ দিয়েছি। সে গানগুলো সময়মতো প্রকাশ পাবে। আরও দু-তিনটা সিনেমার গানে প্লেব্যাকের কথা রয়েছে।

বাংলা গানের বর্তমান অবস্থা ...

আমার মনে হয় বাংলা গানের অবস্থা এখন বেশ ভালোই আছে। মাঝখানে যে অবস্থা ছিল, একটা অগোছালো ব্যাপার। ইন্টারনেটে গান ছাড়বে না কিসে ছাড়বে। একটা পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছিল। এখন একটা জায়গায় ফিক্সড হয়ে গেছে, সটা হলো ইউটিউব। সেটা মিউজিক ভিডিওতে হতে পারে বা লিরিকাল ভিডিও হতে পারে। এখন কোম্পানিগুলো ওই জায়গাতে গান রিলিজ করছে, নতুনদের দিয়ে ও পুরনোদের দিয়েও গান গাওয়াচ্ছে। আমার মনে হয়, বেশ ভালো একটা জায়গায় বাংলা গান যাচ্ছে। আবার যারা ফিল্ম করছে, ফিল্মের প্রোডাকশন হাউসগুলোরও একেকটা ইউটিউব চ্যানেল আছে। তারা গানগুলো প্রমোট করছে। সবাই উপকার পাচ্ছে, কারণ শখের বশে তো সবাই গান-বাজনা করতে পারে না। প্রফেশনাল জায়গাটা ঠিক থাকলে সবাই একটু সচ্ছলভাবে গান করতে পারে। যারা ভালো গান করছে, তারা সবাই এখন সচ্ছল।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত