সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

দারুণ খেলছে উইন্ডিজ

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০১:২২ এএম

অ্যান্টিগা টেস্টের প্রথম দিন ছিল ইংল্যান্ডের জন্য আরও একটা বিপর্যয়ের দিন। প্রথম ইনিংস মাত্র ৬১ ওভার টিকতে পেরেছিল তারা। দুটি মাত্র হাফসেঞ্চুরি হয়েছে। তাতে রান দুইশোর ঘরও পার হয়নি। প্রথম ইনিংসে মাত্র ১৮৭ রানে অল আউট হয় ইংলিশরা। জবাব দিতে নেমে প্রথম দিন ২১ ওভার ব্যাটিং করার সুযোগ পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তাতে বিনা উইকেটে ৩০ রান করেছিল স্বাগতিকরা।

গতকাল দ্বিতীয় দিনে ওপেনিং জুটিতে ৭০ রান তোলে উইন্ডিজ। জন ক্যাম্পবেল ৪৭ রান করে আউট হন। এরপর কার্লোস ব্রাফেট ও শেই হোপ জুটি গড়েন। মধ্যাহ্ন বিরতির আগে এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা দ্বিতীয় উইকেটে ৫৬ রান তুলে অবিচ্ছিন্ন ছিলেন। প্রথম ইনিংসে ১ উইকেটে ১২৬ রান তুলে লাঞ্চে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৪৮ রানে অপরাজিত ছিলেন ব্রাফেট। অন্যপ্রান্তে ২২ রানে ব্যাট করছিলেন হোপ। ৯ উইকেট হাতে নিয়ে ইংল্যান্ডের প্রথম ইনিংসের চেয়ে ৬১ রানে পিছিয়ে ছিল তারা।

ইংল্যান্ডের বিপর্যয় শুরু হয়েছিল প্রথম টেস্টের প্রথম ইনিংস থেকে। মাত্র ৭৭ রানে অল আউট হয়েছিল তারা। বার্বাডোজে সফরকারীরা হেরেছিল ৩৮১ রানে। দ্বিতীয় টেস্টেও সেই হারের ধাক্কা জো রুটের দল সামলে উঠতে পারেনি। মইন আলি ৬০, জনি বেয়ারস্টো ৫২ আর বেন ফোকসের ৩৫ ছাড়া বলার মতো কিছু ছিল না ইংলিশদের প্রথম ইনিংসে। কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েলের তোপের মুখে নিয়মিত বিরতিতেই উইকেট হারায় ইংল্যান্ড। রোচ ৩০ রানে ৪ উইকেট নেন। ৪৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন গ্যাব্রিয়েল। প্রথম টেস্ট জেতার ফলে তিন ম্যাচ সিরিজে ১-০-তে এগিয়ে রয়েছে ক্যারিবিয়ানরা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত