শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বসুন্ধরা কিংসের বিস্ফোরণ

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০১:২৩ এএম

টানা তিন জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের তৃতীয় রাউন্ড শেষে বসুন্ধরা কিংস রয়েছে শীর্ষ স্থানে। ২৬ রাউন্ডের দীর্ঘ লিগ শেষ হতে এখনো অনেক বাকি। এখনই পয়েন্ট তালিকার অবস্থান নিয়ে আলোচনার সুযোগ নেই। তারপরও একটি নতুন দল হিসেবে বসুন্ধরার অগ্রযাত্রায় ঘরোয়া ফুটবলে লেগেছে পরিবর্তনের হাওয়া। লিগ শুরুর দিনে গতবারের রানার্সআপ শেখ জামালকে হারিয়ে পেশাদার ফুটবলে অভিষেক ঘটে বসুন্ধরার। ঢাকায় অনুষ্ঠিত ম্যাচটি জিতেছিল ১-০ গোলে। পরের দুটি ম্যাচ তারা খেলেছে হোম ভেন্যু নীলফামারী স্টেডিয়ামে। যেখানে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীকে। আর শেষ ম্যাচে ২-০ গোলে হারিয়েছে আরেক নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবকে। আজ থেকে শুরু হতে যাওয়া চতুর্থ রাউন্ডে কোনো খেলা নেই বসুন্ধরার।

বসুন্ধরা ছাড়া আর দুটি দল এখনো হারের স্বাদ পায়নি লিগে। এর মধ্যে গত রাউন্ডে বিরতিতে থাকা শেখ রাসেল জিতেছে তাদের প্রথম দুই ম্যাচ।

আরামবাগ ও ব্রাদার্সকে হারিয়ে এখন তাদের অবস্থান তৃতীয়। অন্য অপরাজেয় দলটি চট্টগ্রাম আবাহনী। যদিও তাদের নামের পাশে তিন ম্যাচে এক জয় এবং দুই ড্র। ফলে তাদের অবস্থান এখন ষষ্ঠ। পয়েন্ট টেবিলে ৬ পয়েন্ট করে আছে আরামবাগ, শেখ রাসেল, আবাহনী এবং সাইফ স্পোর্টিং ক্লাব। রাসেল বাদে বাকি দলগুলো জিতেছে দুটি করে ম্যাচ আর হেরেছে একটিতে। আরামবাগ দ্বিতীয় স্থানে রয়েছে শেষ দুই ম্যাচে জয়ের কল্যাণে। রাসেলের কাছে হারার পর মতিঝিলের দলটি নিজেদের ভেন্যুতে হারিয়েছে মোহামেডান ও সাইফ স্পোর্টিং ক্লাবকে। বসুন্ধরার কাছে হারা আবাহনী জিতেছে নোফেল ও মুক্তিযোদ্ধার বিপক্ষে। ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা এবং মোহামেডানের সংগ্রহ সমান ৩ পয়েন্ট। তবে ব্রাদার্স খেলেছে দুই ম্যাচ। টিম বিজেএমসির বিপক্ষে জয় দিয়ে শুরুর পর মোহামেডান হেরেছে তাদের শেষ দুই ম্যাচ। আরামবাগের কাছে ৪-১ গোলের লজ্জার পর তারা ১-০ গোলে হেরেছে ব্রাদার্সের কাছে। ফলে তাদের অবস্থান এখন নয়ে। তিন ম্যাচে এক হার ও দুই ড্রয়ে রহমতগঞ্জ দশে আছে ২ পয়েন্ট নিয়ে। টিম বিজেএমসি ও শেখ জামাল যথাক্রমে ১১ আর ১২তম স্থানে। দু’দলেরই সংগ্রহ তিন ম্যাচে ১ পয়েন্ট করে। গতবারের রানার্সআপ শেখ জামালের দৈন্যদশা যেন কাটছেই না। দলটি প্রথম দুই ম্যাচে হেরেছে বসুন্ধরা (১-০) আর মুক্তিযোদ্ধার (৩-০) কাছে। তৃতীয় ম্যাচে তারা ২-২ গোলে ড্র করে রহমতগঞ্জের সঙ্গে। আর নবাগত নোফেল দুই ম্যাচেই হেরে এখনো পয়েন্টের খাতা খোলেনি।

আজ চতুর্থ রাউন্ডের প্রথম দিনে আবাহনী বঙ্গবন্ধু স্টেডিয়ামে মুখোমুখি হবে রহমতগঞ্জের। আর নোয়াখালীর শহীদ বুলু স্টেডিয়ামে শেখ জামাল খেলবে স্বাগতিক বিজেএমসির বিপক্ষে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত