সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

কোনো শিরোপাকেই তুচ্ছ করছি না : মেসি

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০১:২৬ এএম

কোপা দেল রে’তে সেভিয়ার বিপক্ষে প্রথম লেগে ছিলেন না লিওনেল মেসি। সেভিয়ার মাঠে ম্যাচটি ২-০ গোলে হেরে যায় বার্সেলোনা। কিন্তু দ্বিতীয় লেগে একাদশে ছিলেন আর্জেন্টাইন তারকা। সেভিয়ার ওপর প্রতিশোধ নিয়ে দলটিকে একপ্রকার উড়িয়েই দিয়েছে বার্সা।

নিজেদের মাঠে দ্বিতীয় লেগে অতিথিদের ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে কাতালানরা। তাতে দুই লেগ মিলিয়ে ৬-৩ ব্যবধানে এগিয়ে থেকে কোপার সেমিফাইনাল নিশ্চিত করেছে এরনেস্তো ভালভার্দের দল।

অথচ প্রথম লেগ হারের পর বিস্তর সমালোচনা হয়েছে বার্সেলোনাকে নিয়ে। প্রথম লেগে না খেলায় সমালোচনার তীর আলাদাভাবে মেসির দিকেও গেছে। রব উঠেছে কাপকে খুব একটা গুরুত্ব দিচ্ছে না বার্সা।

এই মৌসুমের শুরুতে আন্দ্রেস ইনিয়েস্তা বার্সা ছাড়লে আনুষ্ঠানিকভাবে দলটির অধিনায়ক করা হয় মেসিকে। ওই সময় ন্যু ক্যাম্পে ফুটবল জাদুকর জানিয়েছিলেন তাদের প্রধান লক্ষ্য বার্সেলোনায় চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ফিরিয়ে আনা। সাম্প্রতিক সমালোচনায় সেই বিষয়টি উঠে এসেছে।

বার্সা টিভিকে পাঁচবারের বর্ষসেরা তারকা জানান, ‘বলা হচ্ছে আমরা কাপকে গুরুত্ব দিচ্ছি না অথবা আমরা এই শিরোপাটি চাই না। হয়তো মৌসুমের শুরুতে আমি যা বলেছিলাম সেই বার্তাটি ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে। আমি পরিষ্কার করে দিচ্ছি। দল তিনটি শিরোপার জন্যই লড়ছে। প্রতিবছরই বার্সেলোনার এটাই লক্ষ্য থাকে। আমরা কোনো শিরোপাকেই খাটো করছি না।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত