সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বরিশালে ৫ কোচিং সেন্টারকে জরিমানা

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৫৮ এএম

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার সময় সব ধরনের কোচিং সেন্টার বন্ধের নির্দেশনা উপেক্ষা করায় বরিশাল নগরে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার বিকেলে অভিযানকালে কয়েকটি কোচিং সেন্টার বন্ধ করেও দেওয়া হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা এবং আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

কোচিং সেন্টার খোলা রেখে ক্লাস করানোর অভিযোগে গোরাচাঁদ দাস রোড এলাকায় ইডেন গার্লস একাডেমির মো. তানজিল খান, ব্রজমোহন কলেজ রোড এলাকায় সাইফুরস কোচিংয়ের হারুন অর রশীদ, বৈদ্যপাড়া এলাকার নলেজ একাডেমির মাহফুজুর রহমান, অনির্বাণ কোচিংয়ের অঞ্জন বণিক, বিসিএস একাডেমির মো. মিন্টুকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত বাইরে থেকে তালা দিয়ে ভেতরে কোচিং চালানো কয়েকটি সেন্টার বন্ধ করে দেয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, এসএসসি পরীক্ষার সময় সব ধরনের কোচিং বন্ধ রাখার নির্দেশনা অমান্যকারী কোচিং সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। সরকারি নির্দেশনা অমান্য করার দায়ে দণ্ডবিধি ১৮৬০-এর ১৮৮ ধারা মোতাবেক জরিমানা করা হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত