সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

কামিন্সের বাউন্সারে আহত করুনারত্নে

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৪০ পিএম

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয়দিন শ্রীলঙ্কা ইনিংসের ৩১তম ওভারে উদ্বেগজনক এক ঘটনার সাক্ষী রইল ক্যানবেরার মানুকা ওভাল। অস্ট্রেলিয়া পেসার প্যাট কামিন্সের বাউন্সারে আহত হয়ে স্ট্রেচারে মাঠ ছেড়েছেন লঙ্কান ওপেনার দিমুথ করুণারত্নে।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার গড়া বিশাল রান পাহাড় তাড়া করতে গিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ তখন বিনা উইকেটে ৮২। ৮৪ বলে ৪৬ রান করে উইকেটে তখন থিতু করুণারত্নে। হঠাৎ কামিন্সের ১৪২ কিমি বেগে লাফিয়ে ওঠা বল এসে লাগে লঙ্কান ওপেনারের হেলমেটে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন করুণারত্নে। মাঠে ছুটে আসেন উভয় দলের মেডিক্যাল স্টাফ। উৎকণ্ঠায় নীরব হয়ে যায় মানুকা ওভাল।

অবশ্য, লুটিয়ে পড়ার পর মেডিক্যাল স্টাফদের সঙ্গে কথা বলতে ও হাত-পা নাড়তে দেখা যায় করুনারত্নেকে। এমার্জেন্সি ক্যাব ডাকা হয় মাঠে। প্রাথমিক শুশ্রূষার পর স্থানীয় মেডিক্যাল টিমের সহযোগিতায় স্ট্রেচারে মাঠ ছাড়েন ৩০ বছর বয়সী করুনারত্নে।

এরপর দর্শকদের করতালির মধ্যে দিয়ে অ্যাম্বুলেন্সে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তবে করুণারত্নে এখন সুস্থ-স্বাভাবিক রয়েছেন দলীয় সূত্রে খবর পাওয়া গেছে।

করুণারত্নে মাঠ ছাড়ার পর দলীয় ৯০ রানে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। অধিনায়ক দীনেশ চান্দিমাল ও কুশল মেন্ডিসের উইকেট হারিয়ে দ্বিতীয়দিনের শেষে তাদের রান ১২৩। প্রথম ইনিংসে এখনও ৪১১ রানে পিছিয়ে দলটি; হাতে আছে সাত উইকেট।

এর আগে জো বার্নস-ট্রেভিস হেড-কার্টিস প্যাটারসনের সেঞ্চুরিতে পাঁচ উইকেটে ৫৩৪ রানে প্রথম ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

ব্রিসবেনে দিবা-রাত্রির টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংস ও ৪০ রানে জয় পাওয়ায় দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অজি দল।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত