মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় এএসআই ক্লোজড

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১৩ পিএম

বরগুনায় চলমান এসএসসি পরীক্ষা কেন্দ্রে সংবাদ সংগ্রহ করতে গিয়ে লাঞ্ছনার শিকার বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজ ও ডেইলি অবজারভারের বরগুনা প্রতিনিধি মালেক মিঠু। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী উপপরিদর্শক(এএসআই) মো. রিপন মিয়াকে ক্লোজড করা হয়েছে।

শনিবার দুপুর ১টায় বরগুনার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. তোফায়েল আহম্মেদ এএসআই রিপনকে ক্লোজড করার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় নিন্দা জানিয়ে তাৎক্ষণিকভাবে বরগুনা প্রেসক্লাবে জরুরি সভা করে বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম।

ফোরামের পক্ষ থেকে সাধারণ সম্পাদক আবু জাফর মো. সালেহ লিখিতভাবে পুলিশ সুপারের কাছে অভিযোগ দায়ের করেন ঐ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। অভিযোগ পেয়ে তাৎক্ষণিকভাবে ডিবির এএসআই রিপনকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়।

শারীরিকভাবে লাঞ্ছনার শিকার সাংবাদিক মালেক মিঠু বলেন, শনিবার সকাল ৯টার দিকে সংবাদ সংগ্রহের জন্য বরগুনা জিলা স্কুলের এসএসসির পরীক্ষা কেন্দ্রে যাই। এ সময় এক পুলিশ কর্মকর্তা আমাকে গেটের ভিতরে ঢুকতে দিলেও হঠাৎ করে ডিবির সহকারী উপ-পরিদর্শক মো. রিপন মিয়া আমাকে কেন্দ্রে ঢুকতে বাধা দেয়। কেন বাধা দিচ্ছে জানতে চাইলে উনি আমাকে সকলের সম্মুখে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

মিঠু আরও বলেন, বিষয়টি আমি তাৎক্ষণিকভাবে বরগুনা সদর থানায় ও সাংবাদিকদের জানালে ঘটনাস্থলে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত মো. রফিকুল ইসলাম আসেন। এ সময় তাদের সামনেই আবারও আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়।

এ বিষয়ে ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. তোফায়েল আহম্মেদ বলেন, এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযোগের সত্যতা পেলে রিপনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত