শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

এসএসসি পরীক্ষায় একই ভুল মুন্সিগঞ্জেও

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:০৯ পিএম

দেশব্যাপী শনিবার শুরু হওয়া এসএসসি পরীক্ষায় মুন্সিগঞ্জ শহরের একটি কেন্দ্রে ৮৭ নিয়মিত পরীক্ষার্থীকে ২০১৮ সালের সিলেবাসের প্রশ্নপত্র বিলি করা হয়েছে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চারটি কেন্দ্রেও একই ভুল করা হয়।

এসএসসি পরীক্ষার বাংলা প্রথম পত্র বিষয়ের পরীক্ষায় শহরের এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এদিকে, পরীক্ষা শেষে বিক্ষুব্ধ নিয়মিত ওই সব পরীক্ষার্থী ও অভিভাবকরা জেলা প্রশাসকের বাস ভবনে জড়ো হয়। এ সময় জেলা প্রশাসক সায়লা ফারজানা বাসভবনের বাইরে ছিলেন। খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এএইচএম রকিব হায়দার সেখানে পৌঁছে বিক্ষুব্ধ পরীক্ষার্থীদের শান্ত করেন।

তিনি সাংবাদিকদের বলেন- বিষয়টি বোর্ড কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তারা পরবর্তী পদক্ষেপ নেবেন।

এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলী আক্তার জানান, তার বিদ্যালয়ের পৃথক দুটি কক্ষের নিয়মিত পরীক্ষার্থীদের মাঝে ২০১৮ সালের সিলেবাস অনুযায়ী করা প্রশ্নপত্র বিলি করা হয়। তাৎক্ষণিক পরীক্ষার্থীরা বিষয়টি পরীক্ষা কক্ষে কর্তব্যরত শিক্ষকদের জানায়। কিন্তু শিক্ষকরা তাতে কর্ণপাত করেনি। এ অবস্থায় নিয়মিত ওই সব পরীক্ষার্থীরা ২০১৮ সালের সিলেবাস অনুযায়ী করা প্রশ্নপত্রে পরীক্ষা শেষ করে।

তিনি আরো জানান, এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ওই দুই কক্ষে শহরের কে কে গভর্নমেন্ট ইনস্টিটিউশন ও মুন্সিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের নিয়মিত পরীক্ষার্থীদের মাঝে ওই প্রশ্নপত্র বিলি করা হয়।

তিনি বলেন, বিষয়টি বোর্ড কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত