শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

জিততে হলে ১২৪ চাই ঢাকার

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:২৪ পিএম

হারলেই লিগ পর্ব থেকেই বিদায় নিতে হবে। এমন কঠিন বাস্তবতার ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে ১২৪ রানের লক্ষ্য পেয়েছে ঢাকা ডায়নামাইটস।

শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করে ৯ উইকেটে ১২৩ রান করে খুলনা টাইটান্স। ঢাকার বোলারদের তোপে ৩৩ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে খুলনা। শেষ পর্যন্ত নাজমুল হোসেন শান্তর ২৪ ও ডেভিড ভিসার ৩০ রানে কোনো রকমের পুঁজি গড়ে খুলনা।

অবশ্য মিরপুরের উইকেটে এই রানকেও ভালো স্কোরই বলা উচিত। ঢাকার কাজটা তাই সহজ নয়।

২৭ বলে একটি করে ছক্কা ও চারে ৩০ রান করে রান আউট হন ভিসা। সাকিব আল হাসানের বলে বোল্ড হওয়ার আগে ২০ বলে একটি করে চার ও ছক্কায় ২৪ রান করেন শান্ত। এ ছাড়া ওপেনার ব্রেন্ডন টেলর ১৮ রান করেন। ১২ রান এসেছে তাইজুল ইসলামের ব্যাট থেকে।

ঢাকার পক্ষে সর্বাধিক ২টি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও রুবেল হোসেন। ১টি করে উইকেটে নিয়েছেন সুনিল নারিন ও কাজি অনিক।

১১ খেলায় ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে থেকে ম্যাচটি খেলতে নেমেছে ঢাকা। জিতলে পয়েন্ট ১২ হবে। সে ক্ষেত্রে রান রেটের হিসেবে রাজশাহীকে (সবগুলো ম্যাচ শেষে তাদেরও পয়েন্ট ১২) পেছনে ফেলে সেরা চারে থাকার সুযোগ আছে ঢাকার সামনে।

ঢাকা হেরে গেলে রাজশাহী চার নম্বরে থেকে এলিমিনেটর ম্যাচ খেলার সুযোগ পাবে।

এদিকে প্রথম কোয়ালিফায়ার ম্যাচ খেলা নিশ্চিত করে ফেলেছে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রংপুর এক নম্বর ও কুমিল্লা দুই নম্বর অবস্থান ধরে রেখে শেষ করেছে লিগ পর্বের মিশন। তৃতীয় স্থানে আছে চিটাগং ভাইকিংস। যারা খেলবে এলিমিনেটর ম্যাচ। এখন প্রতিপক্ষের অপেক্ষায় তারা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত