শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

৪ শিশু এক কিশোরের লাশ

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৫ পিএম

মুন্সীগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় তিন বছর বয়সী দুই শিশু, নেত্রকোনায় নদী থেকে দোকান কর্মচারী কিশোর এবং বগুড়ার শিবগঞ্জ ও গাজীপুরের কালীগঞ্জ থেকে দুই তরুণের লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো খবর :

ব্রাহ্মণবাড়িয়া : নিখোঁজ হওয়ার চার ঘণ্টা পর হালিমা আক্তার (৩) নামে এক শিশুর মরদেহ গতকাল শনিবার দুপুর পৌনে ১টার দিকে পৌর শহরের ভাদুঘর গ্রামের ভূঁইয়াপাড়া মহল্লার একটি বহুতল ভবনের পাশ থেকে উদ্ধার করা হয়েছে।  নিহত হালিমা ওই গ্রামের মুন্সিপাড়া মহল্লার আমির হোসেনের মেয়ে।

পরিবারের বরাত দিয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ২ নম্বর ফাঁড়ির পরিদর্শক (ইন্সপেক্টর) সোহাগ রানা জানান, শনিবার (গতকাল) সকাল সাড়ে ৮টার দিকে নাশতা খেয়ে ঘর থেকে বের হওয়ার পর থেকে শিশুটির আর খোঁজ পাওয়া যাচ্ছিল না। শিশুটির শরীরে তেমন কোনো আঘাতের চিহ্ন নেই। ধারণা করা হচ্ছে, শ্বাসরোধ করেই শিশুটিকে হত্যা করা হয়েছে।

নেত্রকোনা : সদর উপজেলার নদী থেকে কিশোরের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ঠাকুরাকোনার চরপাড়া অংশে কংস নদ থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। মৃত কিশোরের নাম আলিম (১৪)। সে বারহাট্টা উপজেলার বাউসী ইউনিয়নের শাহমোহাটি গ্রামের হবির মিয়ার ছেলে। নিহত আলিম বাউসি বাজারের জামিরুল মিয়ার মিষ্টির দোকানের কর্মচারী হিসেবে কাজ করত।

নেত্রকোনা মডেল থানার ওসি (তদন্ত) উত্তর কুমার রায় জানান, নিহতের গলা ও কোমরে আঘাতের চিহ্ন রয়েছে।

বগুড়া : শিবগঞ্জে আনোয়ারুল ইসলাম ওরফে আমিনুর (৩৮) নামের এক তরুণের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে উপজেলার দেউলী ইউনিয়নের ভরিয়া পূর্বপাড়া এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। আনোয়ারুল রাজশাহীর তানোর উপজেলার শংকরপুর গ্রামের মোয়াজ্জেম হোসেনের ছেলে।

মোকামতলা তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক সনাতন চন্দ্র সরকার জানান, তাৎক্ষণিক তার পরিচয় জানা না গেলেও পরবর্তী সময়ে তার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে পরিচয় নিশ্চিত করা হয়।

গাজীপুর : কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের অলুয়া গ্রাম থেকে গতকাল শনিবার সকালে গোলাম রসূল (২৫) নামে এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গোলাম রসুল উপজেলার তুমলিয়া ইউনিয়নের অলুয়া গ্রাম নিবাসী ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদের ছেলে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের স্নাতকের (সম্মান) শিক্ষার্থী ছিলেন। 

নিহতের বাবা দেওয়ান সফিউদ্দিন আহমেদ দাবি করেন, গোলাম রসূল সম্মান শ্রেণিতে ভর্তি হয়ে বিভিন্ন জায়গায় চাকরির জন্য আবেদন করেন। তার কাক্সিক্ষত যোগ্যতায় চাকরি না পাওয়ায় হতাশা থেকে শুক্রবার রাতের কোনো এক সময় সে আত্মহত্যা করে। কালীগঞ্জ থানার এসআই মনোয়ার হোসেন জানান, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে মরদেহ পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে।

মুন্সীগঞ্জ : সদরের বল্লালবাড়ি এলাকার একটি নির্মাণাধীন ঘর থেকে গতকাল শনিবার বিকেলে মো. আরমান (৩) নামে নিখোঁজ এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বিকেল ৩টার দিকে করিম বেপারীর নির্মাণাধীন বসতঘরের মেঝেতে পড়ে থাকা অবস্থায় ওই মরদেহ উদ্ধার করা হয়। শিশুটিকে শত্রুতাবশত তুলে এনে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। নিহত শিশু মো. আরমান বল্লালবাড়ি এলাকার ওমর আলীর ছেলে।

হাতিমারা ফাঁড়ির এসআই হোসেন আলী জানান, বৃহস্পতিবার দুপুর থেকে নিখোঁজ ছিল শিশু আরমান। এতে শুক্রবার বিকেলে বাবা ওমর আলী সদর থানায় সাধারণ ডায়েরি করেন। শিশু নিখোঁজ থাকার ঘটনায় পরিবারের পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিংও করা হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত