রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৯ পিএম

কিশোরগঞ্জের ভৈরবে বেতন বাড়ানোর দাবিতে এলিন ফুড প্রোডাক্টস নামের একটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছেন। গতকাল শনিবার সকালে কারখানার সহস্রাধিক শ্রমিক-কর্মচারী কাজে যোগ না দিয়ে এই বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন। তারা শহরের জগন্নাথপুর গ্রামের লক্ষ্মীপুর এলাকায় অবস্থিত কারখানা থেকে বিক্ষোভ মিছিলসহ ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড় এলাকা প্রদক্ষিণ শেষে কারখানার সামনে ফিরে যান। শ্রমিকদের দাবি গত আট বছরে তাদের বেতন বাড়ানো হয়নি। এর মধ্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়লেও, তাদের মজুরি বাড়েনি। সরকারনির্ধারিত বেতনকাঠামোও এখানে মানা হয় না। এ ছাড়া মাসের নির্ধারিত সময়েও জোটে না তাদের মজুরি।তারা অবিলম্বে তাদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান ।

শ্রমিক নেতা শফিকুল ইসলামের নেতৃত্বে শ্রমিকদের একটি প্রতিনিধিদল উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীনের সঙ্গে দেখা করে তাদের দাবি তুলে ধরেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দেশ রূপান্তরকে জানান, ‘আমি কারখানার ম্যানেজারকে ডেকে দ্রুত সমাধানের কথা বলে দিয়েছি। তারা প্রতিশ্রুতি দিয়েছেন মালিকপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টির সুষ্ঠু সুরাহা করবেন।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত