রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সুবর্ণচরে ফের ধর্ষণ, গ্রেপ্তার ২

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০৮ এএম

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ফের ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এবার এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে পুলিশ দুই যুবককে গ্রেপ্তার করেছে।

পুলিশ জানিয়েছে, শুক্রবার রাতে এ ঘটনার পর ডাক্তারি পরীক্ষার জন্য মেয়েটিকে শনিবার নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হয়।

গ্রেপ্তাররা হলেন পূর্ব চরবাটা ইউনিয়নের মৃত তৈয়ব মিয়ার ছেলে ইস্রাফিল আজাদ স্বপন (২৩) ও চাঁন মিয়ার ছেলে নিজাম উদ্দিন (২২)।

সুবর্ণচরের চর্যাপদ থানার ওসি শাহেদ হোসেন ধর্ষণের কথা স্বীকার করে দেশ রূপান্তরকে বলেন, ধর্ষণের শিকার কিশোরীর বড়ভাই বাদী হয়ে মামলা করেছেন। মামলায় ইস্রাফিল আলম স্বপন ও নিজাম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে গত ৩০ ডিসেম্বর ভোটের রাতে একই উপজেলায় সিঁধ কেটে ঘরে ঢুকে এক নারীকে দলবেঁধে ধর্ষণ করে একদল লোক, যাদের মধ্যে এক উপজেলা আওয়ামী লীগ নেতার নামও রয়েছে। এরপর ১৮ জানুয়ারি কবিরহাট উপজেলায় দলবদ্ধ ধর্ষণের শিকার হন এক কারাবন্দী বিএনপি নেতার স্ত্রী। এই দুই ঘটনায় দেশব্যাপী ব্যাপক তোলপাড় হয়।

কিশোরী ধর্ষণের মামলায় বলা হয়, গত বৃহস্পতিবার দুপুরে ওই কিশোরী তার মাকে হাতিয়া যাওয়ার সময় বাড়ি থেকে এগিয়ে দিতে স্থানীয় ‘বুড়ার’ দোকানের কাছে যান। ফেরার পথে অটোরিকশা চালক স্বপন তাকে বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে তার অটোরিকশায় তোলেন। এরপর তাকে বিভিন্ন জায়গায় ঘুরিয়ে রাত ৯টার দিকে নির্জন স্থানে নিয়ে নিজামসহ ধর্ষণ করে।

ওসি শাহেদ হোসেন জানান, আসামিদের শনিবার আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। বিচারক উজমা শোকরানা শুনানি শেষে পরে আদেশের দিন ধার্য করে আসামিদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন। একই দিন বিকেলে বিচারক নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় মেয়েটির জবানবন্দি রেকর্ড করেন।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, শনিবার দুপুরে মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক নমুনা সংগ্রহ করে রাখেন। এ বিষয়ে মেডিকেল বোর্ড প্রতিবেদন দেবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত