বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

উইন্ডিজকে বেশি এগোতে দেয়নি ইংল্যান্ড

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০১:০৬ এএম

অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনে ওয়েস্ট ইন্ডিজ ছিল সংকল্পবদ্ধ। সবুজ আর বাউন্সে ভরা গতিময় উইকেটে দাঁতে দাঁত চেপে লড়াই করেছে তারা। লড়াইয়ে ফেরা ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় দিন প্রথম ইনিংসে তবুও ৩০৬-এর বেশি করতে পারেনি ক্যারিবীয়রা। সুবাদে ১১৯ রানের লিড দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে দ্বিতীয় ইনিংসে নেমে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বিনা উইকেটে ৯ রান তোলে ইংল্যান্ড। জো বার্নস ৪ ও জো ডেনলি শূন্য রানে অপরাজিত ছিলেন।

প্রথম ইনিংসে ইংল্যান্ড ১৮৭ রানে অল আউট হয়েছিল। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন মধ্যাহ্ন বিরতির আগে ১ উইকেটে ১৩৩ রানে পৌঁছে যায় ক্যারিবিয়ানরা। এই সময় মনে হচ্ছিল বড় স্কোর গড়বে হোল্ডারের দল। কিন্তু ইংলিশ বোলাররা প্রত্যাঘাত শুরু করে দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতির পর। ১৩৩ রানের

মাথায় ক্রেগ ব্রাফেট আউট হন। ৪৯ রান করেন তিনি। শেই হোপ এবং ব্রাফেট দ্বিতীয় উইকেটে ৬৩ রানের জুটি গড়েন। এই জুটি ভাঙার পর ব্যাট করতে নেমে ব্রাভো সর্বোচ্চ ৫০ রান করেন। হোপের সঙ্গে ব্রাভোর জুটিটি শুরু হয়েছিল। তবে মাত্র ১৮ রানের এই জুটি ভাঙে ৪৪ রানে স্টুয়ার্ট ব্রডের বলে হোপ আউট হলে। রস্টন চেজও উইকেটে টিকতে পারেননি। স্টুয়ার্ট ব্রডের বলে ৪ রানে চেজ বোল্ড হওয়ার পর শিমরন হেটমায়ারকে ফেরান মইন আলি। ২১ রান করেন হেটমায়ার। দলীয় ২৩৬ রানের মাথায় শেন ডওরিচ আউট হয়েছেন ৩১ রান করে। গত টেস্টের ডাবল সেঞ্চুরিয়ান অধিনায়ক হোল্ডার ২২ রান করে ফিরে যান। ইংলিশ পেসারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্টুয়ার্ট ব্রড। দুটি করে অ্যান্ডারসন ও স্টোকস।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত