রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

এই আনন্দ একটি সামাজিক পাপ: রিজভী

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৩০ পিএম

রাজনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে গণভবনে আয়োজিত প্রধানমন্ত্রীর চা-চক্র ‘সামাজিক পাপ’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, “গণভবনে প্রধানমন্ত্রীর চা-চক্রে শেখ হাসিনার সদাহাস্য চেহারা ও সরকারের আনুকূল্য পাওয়ার উৎফুল্ল উচ্ছিষ্ট রাজনীতিবিদের চেহারা দেখে মনে হয়েছিল তারা আনন্দে মাতোয়ারা। এই আনন্দ একটি সামাজিক পাপ। গোটা জাতির সঙ্গে নির্লজ্জ মহাতামাশার নির্বাচনের পর উল্লসিত সরকারের চা-চক্রের আয়োজন বিবেকহীন আনন্দেরই সমতুল্য।”

তিনি বলেন, “জনগণের সঙ্গে প্রতারণাকারী সরকারের উন্নয়নের চা-চক্রে দেশের গণতন্ত্রমনা, গণতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণরত কোনো রাজনৈতিক দল অংশগ্রহণ করেনি। তারা সেই লুটের আনন্দের পাপে অংশগ্রহণ করেনি এটাই জনগণের বিজয়।”

বিএনপি মুখপাত্র বলেন, মহা ভোটডাকাতির নির্বাচনের পর ভুয়া ভোটের সরকারের অনুগত ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ডাকসু নির্বাচনের ঘোষণা দিয়েছে। দুর্দশাগ্রস্ত গণতন্ত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কতটুকু সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে পারে এ নিয়ে জনমনে সংশয় রয়েছে।

তিনি বলেন, “ক্যাম্পাসে এখন শিক্ষার উৎকর্ষতার চেয়ে চা, শিঙারা ও চপের উৎকর্ষতার বাণী শুনতে পাওয়া যায়। সুতরাং সব ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত না হলে ডাকসু নির্বাচন হবে মহা ভোটডাকাতির নির্বাচনের ধারাবাহিকতার আরেকটি সংযোজন।”

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত