রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বাণিজ্য মেলার সময় বাড়লো

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫৮ পিএম

ব্যবসায়ীদের দাবির মুখে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার সময় একদিন বাড়ানোর প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। সোমবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হতে পারে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

রবিবার দেশ রূপান্তরকে ওই কর্মকর্তা বলেন, মেলায় অংশ নেয়া ব্যবসায়ীদের পক্ষ থেকে দুদিন (১০ ফেব্রুয়ারি পর্যন্ত) বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি করা হয়েছে। তবে আপাতত একদিন বাড়ানোর সিদ্ধান্তের কথা শুনেছি। এ বিষয়ে সোমবার প্রজ্ঞাপন হতে পারে।  

এ বিষয়ে জানতে বাণিজ্য মেলার আয়োজক কমিটির সচিব মোহাম্মদ আব্দুর রউফের সাথে যোগাযোগ করা হলে দেশ রূপান্তকে তিনি বলেন, ব্যবসায়ীদের দাবির বিষয়টি আমি জানি, তবে সিদ্ধান্ত কি হয়েছে আমি জানি না। মন্ত্রণালয় এখনো চিঠি দিয়ে আমাদের কিছু জানায়নি।

জানা গেছে, এর আগে ২০১৫ সালে মেলার মেয়াদ বাড়ানো হয়েছিল ১০ দিন। ২০১৭ সালে চারদিন মেলার সময় বাড়ানো হয়। তবে ২০১৮ সালে ব্যবসায়ীরা সময় বাড়ানোর দাবি জানালেও মানা হয়নি। রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্য অনুযায়ী, এবছর ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা ১ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা থাকলেও ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৯ জানুয়ারি উদ্বোধন করা হয়। মেলা চলবে ৮ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা ছিল। একদিন সময় বাড়ানো হলে মাসব্যাপী এ মেলার পর্দা নামবে আগামী ৯ ফেব্রুয়ারি।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত