রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সিলেট চেম্বারের ভোট ২৭ এপ্রিল

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৯ পিএম

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ২০১৯-২০২১ মেয়াদের পরিচালনা কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী, আগামী ২৭ এপ্রিল ভোট গ্রহণ করা হবে। গত শনিবার চেম্বার হলরুমে চেম্বার নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বিজিত চৌধুরী সংবাদ সম্মেলনের মাধ্যমে তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, আগামী ৬ মার্চ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হবে। এর বিরুদ্ধে আপিল শুনানি ও তা নিষ্পত্তি করা হবে ১৩ মার্চ। ১৬ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৫ মার্চ। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল নিষ্পত্তি হবে ৪ ও বৈধ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ হবে ১১ এপ্রিল। ২৭ এপ্রিল নগরীর ধোপাদিঘির পাড়ের ইউনাইটেড কমিউনিটি সেন্টারে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট  নেওয়া হবে।  চেম্বারের ৪টি ক্যাটাগরির মধ্যে অর্ডিনারি শ্রেণি থেকে ১২, অ্যাসোসিয়েট শ্রেণি থেকে ৬, ট্রেড গ্রুপ থেকে ৩ ও টাউন অ্যাসোসিয়েশন থেকে ১ জনসহ মোট ২২ পরিচালক নির্বাচিত হবেন। এদের মধ্য থেকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি পদের নির্বাচন হবে ২৯ এপ্রিল। চূড়ান্ত ফল ঘোষণা হবে আগামী ৪ মে।

তফসিল ঘোষণাকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চেম্বার নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম, সদস্য এম এ হান্নান সেলিম ও এ এ এম মিরাজ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত