মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ঝালকাঠির রাজাপুর উপজেলা

তৎপর আওয়ামী লীগ, নীরব বিএনপি

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪০ পিএম

উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঝালকাঠির রাজাপুরে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা তৎপর থাকলেও বিএনপি এখনো নীরব। ক্ষমতাসীন দলের প্রার্থী হতে অনেকেই দলের শীর্ষ পর্যায়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন। এদিকে সদ্য সমাপ্ত একাদশ জাতীয় নির্বাচনে অনিয়ম, কারচুপির অভিযোগ এনে বিএনপি এবার উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে না। দলটির এমন সিদ্ধান্তের পর বিএনপির নেতাকর্মীদের মধ্যে নির্বাচন নিয়ে তেমন আগ্রহ দেখা যাচ্ছে না।

রাজাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হতে চান অন্তত আটজন। তবে দলীয় সূত্রে জানা যায়, এদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিলন মাহমুদ বাচ্চু, উপজেলা মহিলা লীগের সভাপতি ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও দলের সহসভাপতি অধ্যক্ষ মো. মনিরুজ্জামান এই তিনজন মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে এগিয়ে রয়েছেন। এছাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম সরফরাজ, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রয্ুিক্ত বিষয়ক সম্পাদক সঞ্জীব কুমার বিশ্বাস এবং সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান চন্দ্র শেখর হালদার, সাতুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান ও ব্যবসায়ী শাহীন মৃধা এরই মধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে ব্যানার-ফেস্টুন দিয়ে প্রার্থী হওয়ার জন্য দোয়া চাইছেন। 

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরুজ্জামান বলেন, ‘আমি গত পাঁচ বছর সুনামের সঙ্গে উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। এই পাঁচ বছরে দলের ভাবমূর্তি নষ্ট হয় এমন কোনো কর্মকা-ের সঙ্গে জড়াইনি।’ এবারও তিনি চেয়ারম্যান পদে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। রাজাপুরের ইতিহাসে এবারই প্রথম কোনো নারী উপজেলা চেয়ারম্যান হিসেবে দলীয় মনোনয়ন চাইছেন। চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে জানতে চাইলে বর্তমান ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু বলেন, ‘ভাইস চেয়ারম্যান হিসেবে গত দশ বছর এ উপজেলার মানুষকে সেবা দিয়েছি। নারীদের জন্য কাজ করেছি।’ এবার চেয়ারম্যান পদে মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনি আশাবাদী।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত