সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

রোকেয়া বিশ্ববিদ্যালয়

সাংবাদিকদের ওপর হামলার বিচার দাবি

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪২ এএম

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মানববন্ধন করে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। গতকাল রবিবার দুপুরে ক্যাম্পাসের বটতলায় মানববন্ধনে অংশ নেয় লোকপ্রশাসন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরাও।

গত ২৯ জানুয়ারি শহীদ মুখতার ইলাহী হলে দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আল-আমীন হোসেন ও বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি সৌম্য সরকারকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের গত কমিটির সাংগঠনিক সম্পাদক মাহমুদ-উল ইসলাম জয়ের নেতৃত্বে মারধর করা হয়। এরই প্রতিবাদে বেরোবি সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুলের সঞ্চালনায় ঘণ্টাব্যাপী মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, জয় ক্যাম্পাসে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। প্রতিনিয়ত সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করলেও প্রশাসন তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। জয় এবং তার দুই সহযোগী রাসেল রানা ও মাহফুজুর রহমান খোকন দুই সাংবাদিককে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে। ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে জয়সহ তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। এদিকে হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মাহমুদ-উল ইসলাম জয়, রাসেল রানা ও মাহফুজুর রহমানের নাম উল্লেখ করে তাজহাট থানায় মামলা করেছেন ভুক্তভোগী আল-আমীন হোসেন। এ বিষয়ে তাজহাট থানার ওসি শেখ রোকনুজ্জামান বলেন, মামলার প্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত