রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মেসি-রোনালদোর দুই রকম রাত

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫৫ এএম

একই দিনে মাঠে নেমেছেন দুই মহাতারকা। এমন তো কতবারই হয়েছে, নতুন কিছু নয়। লিগের ভিন্নতার মতো দুই তারকার রাতটাও কেটেছে দুই রকম। না, হার-জিতের গেরোয় পড়তে হয়নি লিওনেল মেসি বা ক্রিশ্চিয়ানো রোনালদোকে। দুজনের দলই ড্র করেছে নিজ নিজ ম্যাচ। দলের পক্ষে দুজনই জোড়া গোল করেছেন।

কিন্তু রোনালদো গোল করেও জেতাতে পারেননি জুভেন্তাসকে তবে মেসির গোলে বার্সেলোনা পিছিয়ে পড়েও ড্র করেছে। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ঘরের মাঠে দুবার পিছিয়ে পড়া ম্যাচে দলকে ২-২ গোলের ড্র এনে দিয়েছেন মেসি। অন্যদিকে পারমার বিপক্ষে জোড়া গোল করে দলকে এগিয়ে দিলেও ৩-৩ ব্যবধানে ড্র করেছে ইতালি জায়ান্টরা।

গত পাঁচ বছরে বার্সাকে ঘরের মাঠে সবচেয়ে বেশি চ্যালেঞ্জ জানানো দল এই ভ্যালেন্সিয়া। আবারও অতীতের পুনরাবৃত্তি করতে যাচ্ছিল তারা। ২৪ মিনিটে গামেইরোর গোল অতিথিদের এগিয়ে দেয়। ৩২ মিনিটে পারেহোর পেনাল্টি গোলে আরও এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। ৩৯ মিনিটে পেনাল্টিতে লক্ষ্যভেদ করে এক গোল শোধ দেন মেসি। যা ছিল লা লিগা ইতিহাসে তার ৫০তম পেনাল্টি গোল। প্রথমার্ধে ২-১-এ এগিয়ে থেকে শেষ করে অতিথিরা। বিরতির পর ৬৪ মিনিটে গোল করে বার্সার দুশ্চিন্তা কমান পাঁচবারের বর্ষসেরা আর্জেন্টাইন তারকা। অবশ্য টানা আট ম্যাচের জয়রথ থামে বার্সার। ২২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে ভালভার্দের দল।

অন্যদিকে সিরি-আ’তে মাত্র তৃতীয়বার পয়েন্ট হারাল জুভেন্তাস। ম্যাচে ৩৬ ও ৬৬ মিনিটে জোড়া গোল করে লিগের সর্বোচ্চ গোলস্কোরার হিসেবে আরও এগিয়েছেন পর্তুগিজ তারকা রোনালদো। তার গোল সংখ্যা এখন ১৭টি। কিন্তু ম্যাচের রাতে আলো কেড়ে নিয়েছেন সাবেক রোমা তারকা জারভিনহো। ৭৪ ও ইনজুরি সময়ের শেষ মিনিটে গোল করে পারমাকে রোমাঞ্চকর ড্র এনে দিয়েছেন। অবশ্য জুভেন্তাসের তেমন ক্ষতি হয়নি। ২২ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে অষ্টম শিরোপার পথে অনেক এগিয়ে আছে তুরিনের ক্লাবটি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত