রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মানিকের স্মরণসভায় কামাল ‘ফ্রি স্টাইল’ লুটপাটে গণতন্ত্র চলে না

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৫৫ এএম

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, গণতন্ত্র চলতে পারে না যদি ফ্রি স্টাইলে লুটপাট চলতে থাকে। গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় অবশ্যই পুলিশের ভূমিকা আছে। সবাই চায় পুলিশ তার আইন মেনে দায়িত্ব পালন করুক। দেশের জনগণকে শ্রদ্ধা করুক। কারণ জনগণ ক্ষমতার মালিক। গতকাল রবিবার বিকেলে রাজধানীর আরামবাগে দলের কার্যালয়ে সাবেক সাধারণ সম্পাদক সাইফউদ্দিন আহমেদ মানিকের স্মরণসভায় তিনি এ কথা বলেন।

কামাল বলেন, নির্বাচনে বিতর্ক বা গলদ থাকলে সেখানে অবশ্যই একটা বিতর্ক থাকে। জনগণ আশা করে, এখানে যে সরকার আছে সে সংবিধানের ভিত্তিতে দায়িত্ব পালন করবে। জনগণ রাষ্ট্রের মালিক। সংবিধানে আছেÑ এখানে যারা আমাদের দেশ শাসন করবে তাদের নির্বাচিত হতে হবে। তাদেরই কিন্তু দেশের মালিক হিসেবে দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরও বলেন, ‘আমরা স্বাধীন দেশ পেয়েছি অসাধারণ ত্যাগ স্বীকার করে। অনেক মূল্য দিয়েছি। নাগরিকদের সতর্কভাবে দায়িত্ব পালন করতে হবে। যে সরকার বা যারাই এখানে দায়িত্ব নেবে তারা যেন সংবিধানের ভিত্তিতে দায়িত্ব নেয়। সংবিধানে আছে দেশে কার্যকর গণতন্ত্র থাকবে, নামকাওয়াস্তে গণতন্ত্র না।’

কামাল বলেন, সরকার যদি নিজেকে জনগণের সরকার মনে করে, তাহলে অবশ্যই বৈষম্য হ্রাস করবে। কেউ দরিদ্র থাকবে আর কেউ সম্পদের পাহাড় গড়বে এটা তো স্বাধীনতার এত বছর পর কাম্য হতে পারে না।

কামাল হোসেনের সভাপতিত্বে স্মরণসভায় গণফোরাম নেতাদের মধ্যে সুব্রত চৌধুরী, মফিজুল ইসলাম খান কামাল, মোকাব্বির খান ও জগলুল হায়দার আফ্রিক বক্তব্য দেন। এর আগে সকাল ৮টায় মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সাইফউদ্দিন মানিকের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় গণফোরাম।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত