শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট ১০ মার্চ

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:০২ এএম

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট হবে আগামী ১০ মার্চ। এ নির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ দিন ১১ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ১২ ফেব্রুয়ারি এবং প্রত্যাহার ১৯ ফেব্রুয়ারি। গতকাল রবিবার বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে কমিশনের ৪৫তম সভা শেষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। সচিব বলেন, পাঁচটি ধাপে উপজেলা পরিষদের ভোট হবে। প্রথম ধাপে চার বিভাগের ১২ জেলার

৮৭টি উপজেলায় ভোটগ্রহণ হবে ১০ মার্চ। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ ও চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করা হবে। আর পঞ্চম ধাপে ভোটের সম্ভাব্য তারিখ রমজানের পর ১৮ জুন।

তিনি আরও জানান, প্রথম ধাপের ভোটে রংপুর বিভাগের পঞ্চগড়, কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট ও রংপুর জেলার সব উপজেলা; ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা জেলার আটপাড়া বাদে বাকি সব উপজেলা ও জামালপুরের সব ক’টি উপজেলা; সিলেটের সুনামগঞ্জের জগন্নাথপুর বাদে সব ক’টি উপজেলা ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ বাদে সব উপজেলায় ভোট হবে। এ ছাড়া রাজশাহী বিভাগের জয়পুরহাট ও রাজশাহী জেলার সব ক’টি উপজেলা, সিরাজগঞ্জের কামারখন্দ বাদে সব ক’টি ও নাটোরের নলডাঙ্গা বাদে সব উপজেলায়ও ভোট হবে।ভোটে প্রার্থী হতে স্থানীয় সরকারের লাভজনক সব পদ থেকে পদত্যাগ করতে হবে বলেও জানান ইসি সচিব।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত