সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সালার বিধ্বস্ত প্লেনের ‘খোঁজ মিলেছে’

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১০:১২ এএম

আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালাকে বহনকারী প্লেনটির ধ্বংসাবশেষের সন্ধান পেয়েছেন উদ্ধারকারীরা। ইংলিশ চ্যানেল থেকে প্লেনসহ হারিয়ে যাওয়ার দুই সপ্তাহ পর এই সন্ধান মিলল।

প্লেনের খোঁজ পাওয়ার বিষয়টি ইএসপিএন ফুটবলকে নিশ্চিত করেছে যুক্তরাজ্যের এয়ার অ্যাকসিডেন্ট ইনভেস্টিগেশন ব্র্যাঞ্চ (এএআইবি)। ধারণা করা হচ্ছে, সালা এবং তার সঙ্গে প্লেনে থাকা পাইলট ইবোটসন মারা গেছেন।

পাইপার পিএ-৪৬ মালিবু জেটে ২১ জানুয়ারি ফ্রান্স থেকে ওয়েলসের পথে যাত্রা করেন সালা। যাত্রা শুরুর কয়েক ঘণ্টা পর প্লেনটি সিগনালের বাইরে চলে যায়।

২৮ বছর বয়সী সালা নতুন ক্লাবে যোগ দিতে যাচ্ছিলেন। ফ্রান্সের নঁতে থেকে রেকর্ড দামে ইংলিশ প্রিমিয়ার লিগের দল কার্ডিফ সিটিতে চুক্তি করেন তিনি।

প্লেনটি নিখোঁজ হওয়ার পর প্রাথমিকভাবে তিন দিন ধরে উদ্ধার অভিযান চালানো হয়। ওই অভিযান বন্ধ হয়ে গেলে সালার পরিবার অর্থ জোগাড় করে উদ্ধার কার্যক্রম অব্যাহত রাখে।

পরিবারের এই উদ্ধার অভিযান শুরু হয় গত রোববার। নেতৃত্ব দেন এএআইবি’র সামুদ্রিক বিজ্ঞানী ডেভিড মেয়ার্নস।

মেয়ার্নস রোববার টুইটারে লিখেছেন, ‘সালা এবং পাইলট ইবোটসন যে প্লেনে ছিল সেটি সকালে দেখা গেছে। ইংলিশ চ্যানেলের তলদেশে এটির খোঁজ পাওয়া যায়। এ বিষয়ে সালা এবং ইবোটসনের পরিবারকে অবহিত করা হয়েছে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত