শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ফাইনালে ওঠার লড়াইয়ে ব্যাটিংয়ে রংপুর

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৩৬ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জিতলেই ফাইনাল, এমন ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বাধীন রংপুর।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টা শুরু হয়েছে কোয়ালিফায়ার ম্যাচটি। বর্তমান চ্যাম্পিয়ন রংপুর পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করে। কুমিল্লা ছিল দুইয়ে। সেরা দুইয়ে থাকার বড় সুবিধা হারলেও ফাইনালে ওঠার আরেকটি সুযোগ থাকে। কেননা হারা দল সুযোগ পাবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলার।

এলিমিনেটর ম্যাচে চিটাগং ভাইকিংসকে বিদায় করে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ নিশ্চিত করেছে ঢাকা ডায়নামাইটস। অর্থাৎ রংপুর ও কুমিল্লার মধ্যে হারা দল ঢাকার বিপক্ষে খেলবে বুধবার।

লিগ পর্বে দুই দলের দুইবারের দেখাতেই জয় রংপুরের। সেটি কুমিল্লাকে একেবারে লজ্জা দিয়ে। প্রথমবার কুমিল্লাকে ৭২ রানে অলআউট করে ৯ উইকেটের জয় রংপুরের। দ্বিতীয় দেখাতেও একই ব্যবধানে ম্যাচ জিতে নেয় রংপুর। এবার কুমিল্লা আগে ব্যাট করে অলআউট ৬৩ রানে। ফাইনালে ওঠার মঞ্চে কি ‘রংপুর জুজু’ কাটাতে পারবে তামিম-ইমরুলদের কুমিল্লা।

রংপুর রাইডার্স: ক্রিস গেইল, মেহেদী মারুফ, রাইলি রুশো, মোহাম্মদ মিথুন, রবি বোপারা, মাশরাফী বিন মোত্তর্জা (অধিনায়ক), ফরহাদ রেজা, নাহিদুল ইসলাম, বেনি হাওয়েল, শফিউল ইসলাম ও সোহাগ গাজি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: এভিন লুইস, তামিম ইকবাল, এনামুল হক, শামসুর রহমান, ইমরুল কায়েস (অধিনায়ক), মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, থিসারা পেরেরা, সঞ্জিত সাহা, শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত