শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মায়ের গান রিমেক করছি

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫৫ পিএম

জনপ্রিয় সংগীতশিল্পী ও উপস্থাপিকা আলিফ আলাউদ্দিন। গান, চাকরি ও উপস্থাপনার পাশাপাশি বর্তমানে ব্যস্ত আছেন ব্যতিক্রমধর্মী রিয়েলিটি শো ‘সানসিল্ক ডিভাস’র বিচারকাজ নিয়ে। সাময়িক বিভিন্ন বিষয়ে দেশ রূপান্তরের সঙ্গে কথা বলেছেন তিনি। ছবি : শেখ সাদী

 

‘সানসিল্ক ডিভাস’র বিচারক

সানসিল্কের আয়োজনে দীপ্ত টিভিতে অনুষ্ঠিত হচ্ছে দেশের প্রথম রিয়েলিটি শো, যেখানে শুধু মেয়েরা অংশ নিয়েছে। সেরা চার প্রতিযোগীকে নিয়ে একটি নারী ব্যান্ডদল গঠন করা হবে। বর্তমান সময়ে এই রিয়েলিটি শো নারী জাগরণের নতুন একটি দিক উন্মোচন করবে বলে আমি বিশ্বাস করি। এ জন্য এই প্রতিযোগিতার বিচারকাজ করতে বেশি ভালো লাগছে। এতে বিচারক হিসেবে আরও আছেন চিরকুটের সুমি, হৃদয় খান ও নেমেসিসের জোয়াদ। আমরা চেষ্টা করছি পপ ও রক ধাঁচের গান ভালো গায় এমন শিল্পী তুলে আনতে। এখন টপ ১২ নিয়ে প্রতিযোগিতা চলছে। আগামী পর্বে আরও একজন বাদ পড়বে। প্রতি শুক্রবার রাতে দীপ্ত টিভিতে প্রচার হচ্ছে ‘সানসিল্ক ডিভাস’। সব মিলিয়ে কাজটি করে আমি তৃপ্ত।

মায়ের গান রিমেক ...

আমার মা (গুণী সংগীতশিল্পী সালমা সুলতানা) ২০১৬ সালে আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে এই প্রথম তাকে একটি মিউজিক্যাল ট্রিবিউট দিতে যাচ্ছি। তার গাওয়া ‘লাভ ইন সিমলা’ ছবির জনপ্রিয় গান ‘ওগো তুমি যে আমার কত প্রিয়’ রিমেক করে গেয়েছি। ডিজে রাহাত নতুন সংগীতায়োজন করেছেন। গানটির একটি স্টুডিও ভার্সন তৈরি হয়েছে। নির্মাণ করেছেন তানভির খান। এ মাসেই গানটি প্রকাশ হবে ইউটিউবে।

বাবার পাশে ...

সবাই জানেন, আমার বাবা (প্রখ্যাত সুরকার ও সংগীতপরিচালক আলাউদ্দিন আলী) বেশ কিছুদিন ধরে লাইফ সাপোর্টে আছেন। তাই তার পাশে থাকতে হচ্ছে। তিনি এখন আগের চেয়ে একটু ভালো আছেন। এখন ২৪ ঘণ্টা অক্সিজেন দিতে হচ্ছে না। মাঝেমধ্যে নিজেও শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। তবে আরও সময় লাগবে সুস্থ হতে। মাননীয় প্রধানমন্ত্রী বাবার চিকিৎসায় সাহায্য করছেন। তার প্রতি আমরা কৃতজ্ঞ। তিনি যে গুণী শিল্পীদের দুঃসময়ে পাশে থাকছেন, এটা প্রশংসনীয়। সবাই বাবার জন্য দোয়া করবেন।

অন্যান্য ব্যস্ততা...

আমি ৭১ টিভিতে চাকরি করি। সেখানের মিউজিক বিভাগের ইনচার্জ হিসেবে আছি। তাই সেখানে অনেক সময় দিতে হয়। এখানে মিউজিক বাজ নামে একটি গানের অনুষ্ঠান করছি অনেক দিন ধরে। এর বাইরে ঢাকার মধ্যে বেছে বেছে ভালো মানের করপোরেট শো করছি। গত সপ্তাহে করেছি আমারই ঢাকা হোটেলে। আগামী সপ্তাহে করব ওয়েস্টিন হোটেলে। যেহেতু আমি ইংরেজি গান গাইতে স্বাচ্ছন্দ্যবোধ করি, তাই ক্লাব শোগুলো বেশি করা হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত