মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

পেকুয়ায় লবণ ঘেরে ডাকাতি

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৪ এএম

কক্সবাজারের পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের আরএস ঘোনায় দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। এ সময় ডাকাত দলের হামলায় এক লবণ চাষি আহত হয়েছেন। সংঘবদ্ধ ডাকাত দল অস্ত্রের মুখে আরএস ঘোনার চাষিদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোনসেট ও মাঠের পলিথিনসহ লবণ তৈরির সরঞ্জামাদি নিয়ে যায়। গত রবিবার দিনগত রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

ডাকাতদের হামলায় আহত লবণচাষি মো. ছবি জানান, রাত সাড়ে ১০টার দিকে আরএস ঘোনায় ১৫-২০ জনের একদল সশস্ত্র ডাকাত হানা দেয়। এ সময় ডাকাতরা ২৫ একর লবণ চাষের জমির পলিথিন ব্লেড দিয়ে কেটে দেয়। ডাকাতদল তাকেসহ আরও পাঁচ-ছয়জন চাষিকে মারধর এবং ফাঁকা গুলিবর্ষণ করে। তারা চাষিদের কাছ থেকে টাকা ও মোবাইল ফোনসেটসহ অন্যান্য মালামাল লুটে নেয়।

সাবেক ইউপি সদস্য সিরাজুল মোস্তাফা অভিযোগ করেছেন, দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ ডাকাত দল করিয়ারদিয়া, আরএস ঘোনা, দ্বীপের নাপিতারঘোনা, ছোট বাইশারী, কুমবাইশারী, বড় বাইশারীর লবণচাষি ও ব্যবসায়ীদের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দেওয়ায় গত দেড় মাসের ব্যবধানে করিয়ারদিয়ায় পৃথক স্থানে দফায় দফায় ডাকাতি সংঘটিত হয়েছে।

করিয়ারদিয়া ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ছৈয়দ আলম ও করিয়ারদিয়ার ইউপি সদস্য জাফর আলম চৌধুরী জানান, গত দেড় মাসের ব্যবধানে করিয়ারদিয়ায় অন্তত তিন দফা ডাকাতি সংঘটিত হয়। পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া ডাকাতির সত্যতা স্বীকার করে বলেন, এখনো কেউ অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ দিলে মামলা নেওয়া হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত