সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মাশরাফীর ১৫ রানের আক্ষেপ

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৩৪ এএম

‘১৫ রান কম হয়ে গেছে।’ মিরপুরের উইকেটে ১৬৫ জেতার মতো রান বটে। কিন্তু প্রতিপক্ষ ব্যাটিং লাইনআপের গভীরতা যখন যথেষ্ট তখন আরও পরিকল্পনা করে খেলার সুযোগ থাকে। এই উইকেটও অবশ্য ব্যাট করার জন্য খুব কঠিন ছিল না। তার ওপর পরে ব্যাট করার সুযোগ পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু ৮ উইকেটে ম্যাচটা হারার পর রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার কণ্ঠে থাকল ১৫ রানের আক্ষেপ।

গতকাল দিবারাত্রির ম্যাচটা ছিল প্রথম কোয়ালিফায়ার। গ্রুপ পর্ব থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল এই লড়াইয়ে নেমেছিল। তাতে দুর্দান্ত জয় নিয়ে ফাইনালে কুমিল্লা। অবশ্য রংপুরের সুযোগ থাকছে আগামীকাল ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে জিতে টানা দ্বিতীয়বার ফাইনালে খেলার, শিরোপা ধরে রাখার লড়াই করার।

মাশরাফী বলছেন, ‘আশা করি ওই ম্যাচে আমরা আরও ভালো খেলব।’ কিন্তু কুমিল্লার বিপক্ষে হারার কারণ হিসেবে পাওয়ার প্লে ঠিকভাবে ব্যবহার করতে না পারার আক্ষেপও তার। ‘আমরা আসলে পাওয়ার প্লেটা ঠিকমতো ব্যবহার করতে পারিনি। ছয় ওভারে মাত্র ৩৪ রান তুলেছি।’ মাশরাফী বলছিলেন, ‘হয়তো উইকেট সেভাবে পড়েনি কিন্তু পাওয়ার প্লেতে কম রান উঠলে সেটা পরে পুষিয়ে নেওয়া কঠিন হয়।’ ক্রিস গেইল ৪৬ রান করলেও তিনি এখনো নিজের ছায়া। বিধ্বংসী ব্যাটসম্যানের ওপর তবু আশা রংপুর অধিনায়কের, ‘ক্রিস গেইল যে মানের ব্যাটসম্যান তাতে তার ওপর সবচেয়ে বড় ম্যাচেই বেশি আশা থাকে। আমরাও আশা করছি। এখনো আমাদের হাতে ম্যাচ আছে।’

কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস এমন বড় জয়ে উল্লসিত। বিশেষ করে গ্রুপ পর্বে যাদের কাছে দুই ম্যাচেই হারতে হয়েছে তাদের বিপক্ষে এই জয় ফাইনালের বাড়তি প্রেরণা। তবে ৭১ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা হয়ে খেলা জিতিয়ে মাঠ ছাড়া ক্যারিবিয়ান ওপেনার ইভিন লুইসের কাছে কৃতজ্ঞ তিনি, ‘আমরা জানতাম ক্যালকুলেটিভ খেললে সম্ভব। লুইস শেষ পর্যন্ত থেকে ব্যাট করেছে। ওটাই আমাদের বেশি কাজে এসেছে।’ ৮ তারিখের ফাইনালের আগে বিশ্রাম মিলছে অন্তত দিন দুয়েক। শারীরিকভাবে সেটা দলকে শিরোপার শেষ লড়াইয়ের জন্য আরও তৈরি করবে বলে বিশ্বাস ইমরুলের।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত