বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

জন্মদিনে নেইমারের আকুতি

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৩৭ পিএম

পায়ের পাতার মেটাটারসাল হারে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন দীর্ঘ সময়ের জন্য। তাই জন্মদিনেও দু:খ ভারাক্রান্ত বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। ২৭তম জন্মদিনে অতিথিদের উদ্দেশে বলা তার কথায় শুধু খেলায় ফেরার আকুতি। সেজন্য চেয়েছেন অবাস্তব এক উপহার- নতুন মেটাটারসাল।

প্যারিসে ৫ ফেব্রুয়ারি নিজের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অতিথিদের উদ্দেশে আবেগমাখা কিছু কথা বলেছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার নেইমার। তাতে ফুটে ওঠেছে মাঠের বাইরে থাকার হতাশা।

গত মাসে ফরাসি কাপের শেষ ষোলোয় স্ত্রাসবুরের বিপক্ষে খেলার সময় ডান পায়ে চোট পাান নেইমার। পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, ডান পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হারে আবারো আঘাত পেয়েছেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। চোট কাটিয়ে উঠতে ১০ সপ্তাহের মতো সময় তাকে মাঠের বাইরে থাকতে হতে পারে।

ঠিক একই জায়গায় চোটের কারণে গত মৌসুমের শেষ দিকে অনেকগুলো ম্যাচ খেলতে পারেননি নেইমার। কোনোমতে খেলতে পেরেছিলেন রাশিয়া বিশ্বকাপ। এবার চোটের কারণে জন্মদিন উদযাপন করলেন ক্রাচে ভর করে।

“জন্মদিনের উপহার হিসেবে আজ আমি যে জিনিসটা সবচেয়ে বেশি করে চাই-সেটা হলো নতুন একটা মেটাটারসাল। যাতে করে আমি মাঠের লড়াইয়ে ফিরতে পারি এবং যা করতে আমি সবচেয়ে ভালোবাসি, সেই ফুটবলটা খেলতে পারি।”

কথাগুলো বলার সময় নেইমার জানান, চোটের কারণে এবার জন্মদিন উদযাপন করতে চাননি তিনি। পরে বন্ধুদের সঙ্গে কথা বলার পর সিদ্ধান্ত নেন, অতিথিদের সঙ্গে ভালো সময় কাটানোটা দারুণ হতে পারে।

পিএসজিতে সতীর্থদের ধন্যবাদ জানিয়ে নেইমার বলেন, “সবসময় ক্রাচে ভর করে থাকাটা খুব কঠিন। এটা কতটা কঠিন, প্রত্যেক অ্যাথলেটই তা জানে। যত দ্রুত সম্ভব ফিরতে তারা আমাকে সর্বোচ্চ সহায়তা করছে।”

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত