সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বালিকাকে উত্ত্যক্ত করায় মোরগ গ্রেপ্তার

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৯ পিএম

ছোট্ট এক বালিকাকে উত্ত্যক্ত করায় গ্রেপ্তার করা হয়েছে মোরগ ও তার মালিককে। জানা যায়, ভারতের মধ্যপ্রদেশের শিবপুরী জেলায় এক বালিকাকে উত্ত্যক্ত করায় মোরগসহ মোরগের মালিককে সস্ত্রীক গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ।   

পুলিশ সূত্রে জানা যায়, ঋতিকা নামে পাঁচ বছর বয়সী বালিকাটি তাদের বাড়ির সামনে খেলছিল। সেই সময়েই মোরগটি তাকে আক্রমণ করে। তার গালে বারবার ঠোকরাতে শুরু করে। ঋতিকা রক্তাক্ত অবস্থায় কান্নাকাটি শুরু করলে তার মা পুনম কুশবাহা এসে তাকে উদ্ধার করেন এবং তাকে নিয়ে থানায় যান। পুনম সেই মোরগ ও তার মালিকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।  আর তাতেই গ্রেপ্তার করা হয় সেই মোরগ আর মালিক পাপ্পু ও তার স্ত্রীকে।

পুনম জানায়, বেশ কিছু দিন ধরেই তার শিশুকন্যা ঋতিকাকে জ্বালাতন করছে মোরগটি। তার জ্বালায় ঋতিকা বাড়ির বাইরে বের হতেও ভয় পায়। তিনি বারবার পাপ্পুদের কাছে নালিশ জানালেও কোনো ফল হয়নি। শেষ পর্যন্ত মামলা করতে বাধ্য হন তিনি।

এদিকে এমন ঘটনার পর পুলিশ হেফাজতে গিয়ে পাপ্পু ও তার স্ত্রী মোরগটিকে ঘরে বন্দী করে রাখার প্রতিশ্রুতি দিয়েছেন। এমন প্রতিশ্রুতির ফলে মোরগসহ ছাড়া পেয়ে যান ওই দম্পতি।

জানা যায়, নিঃসন্তান ওই দম্পতি কয়েক বছর আগে মোরগটিকে মাত্র ৫ টাকায় কিনেছিলেন। তার পর থেকে তাকে তাঁরা সন্তান স্নেহেই লালন করছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত