বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ওয়ানডেতে শফিউল টেস্টে ইবাদত

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৫০ এএম

আসন্ন নিউজিল্যান্ড সফরে ইনজুরি আক্রান্ত তাসকিনের জায়গায় বদলি দুই পেসারের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডেতে নেওয়া হয়েছে অভিজ্ঞ শফিউল ইসলামকে। টেস্টে প্রথমবার জায়গা করে নিয়েছেন ইবাদত হোসেন।

বিপিএলের গ্রুপ পর্বে দল সিলেট সিক্সার্সের শেষ ম্যাচে ফিল্ডিংয়ের সময় ইনজুরিতে পড়েন তাসকিন। বাঁ পায়ের লিগামেন্ট ছিঁড়েছে। নিউজিল্যান্ডে ওয়ানডে ও টেস্ট দুই দলেই ছিলেন। ২০১৭ সালের শেষের দিকে জাতীয় দল থেকে ছিটকে যাওয়ার পর এই ফিরেছিলেন। চলমান বিপিএলে ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে এখনো সর্বোচ্চ উইকেটশিকারি তাসকিন। ইনজুরি থেকে ফিরতে তার চার থেকে ছয় সপ্তাহ লাগবে।

ওয়ানডেতে তাসকিনের রিপ্লেসমেন্ট ২৯ বছরের শফিউল শেষ আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে। মোট ৫৬ ওয়ানডের অভিজ্ঞতা তার। চলমান বিপিএলে ১২ ম্যাচে শফিউলের শিকার ১৫ উইকেট।

ইবাদত পেসার হান্ট থেকে উঠে এসেছেন। ২৫ বছরের ডানহাতি বোলার বিপিএলে চার ম্যাচে ৫ উইকেট নিয়েছেন। বিপিএলের আগে শেষ হওয়া ফার্স্ট ক্লাস বাংলাদেশ ক্রিকেট লিগে পাঁচ ম্যাচে ২১ উইকেট নিয়ে পেসারদের মধ্যে সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন ইবাদত। এর আগে জাতীয় দলের সঙ্গে ডেভেলপমেন্টের অংশ হিসেবে ২০১৬ সালে নিউজিল্যান্ড সফর করেছেন। ১৯টি ফার্স্ট ক্লাস ম্যাচ খেললেও এখনো আন্তর্জাতিক অভিষেক হয়নি তার।

১৩ ফেব্রুয়ারি তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডে। ২৮ ফেব্রুয়ারি তিন টেস্টের প্রথমটি শুরু।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত