শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মাত্র ১০ রানেই অল আউট, ১০ জনের স্কোরই শূন্য

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০২:১০ পিএম

পুরো ম্যাচের সর্বোচ্চ স্কোরটা এল অতিরিক্ত খাত থেকে। ক্রিকেট ম্যাচে দর্শকদের জন্য যা মোটেও আনন্দের বিষয় নয়। কিন্তু অস্ট্রেলিয়ায় মেয়েদের একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে ঘটল এমনই। তার চেয়ে বড় খবর- নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে সাউথ অস্ট্রেলিয়া গুটিয়ে যায় মাত্র ১০ রানে। দশজন ব্যাটারের স্কোরই সেখানে শূন্য।

অস্ট্রেলিয়ার ন্যাশনাল ইন্ডিজিনিয়াস ক্রিকেট চ্যাম্পিয়নশিপে বুধবার ঘটেছে এমনটি। আগে ব্যাট করে সাউথ অস্ট্রেলিয়া গুটিয়ে যায় মাত্র ১০ রানে। ১০.২ ওভার বল ব্যাট করতে পেয়েছে দলটি। ওপেনার ফেবি ম্যানসেল একমাত্র রানের খাতা খোলেন। ৩৩ বল মোকাবিলা করে ৪ রান করেন এই ব্যাটার।

দলটির বাকি দশজন ব্যাটারের নয়জনই ডাক মেরেছেন। একজন ব্যাটার শূন্য রানে অপরাজিত থেকে যান। নিউ সাউথ ওয়েলসের পক্ষে রক্সসান ভ্যান-ভেন দুই ওভার বল করে মাত্র ১ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। নউমি উড দুই উইকেট নিয়েছেন মাত্র দুই বলে।

জবাব দিতে নেমে ২.৫ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নিউ সাউথ ওয়েলস। অবশ্য দুই উইকেট হারাতে হয় তাদের। দলটির দুজন ব্যাটার করেছেন ৩ রান করে। বাকি ৫ রান এসেছে অতিরিক্ত খাত থেকে। অর্থাৎ পুরো ম্যাচের সর্বোচ্চ রানটিই এসেছে অতিরিক্ত খাত থেকে (সাউথ অস্ট্রেলিয়ার ইনিংসের ৬)।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত