মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ভোটের মাঠে টিকে রইলেন শাফিন

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৪৬ পিএম

ঋণ খেলাপির দায়ে মনোনয়ন বাতিল হলেও মনোনয়ন ফেরত পেলেন জনপ্রিয় ব্যান্ড তারকা শাফিন আহমেদ। ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী এই সংগীত শিল্পী ।

শনিবার মনোনয়ন যাচাই-বাছাই শেষে ঋণখেলাপির দায়ে তার মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম। পরবর্তী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে আপিল করে শাফিন।

বুধবার শুনানি শেষে মনোনয়ন ফেরত পান তিনি। আপিলে শাফিনের প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার বিষয়টি দেশ রূপান্তরকে জানান রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম। শাফিনসহ ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে লড়বেন ছয়জন।

অপর বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মো. আতিকুল ইসলাম, জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী শাফিন আহমেদ, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) থেকে ববি হাজ্জাজ, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির (পিডিপি) শাহীন খান এবং স্বতন্ত্র মোহাম্মদ আবদুর রহিম।

তফসিল অনুযায়ী মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৯ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ১০ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণ করা হবে ২৮ ফেব্রুয়ারি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত