মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

রাজনৈতিক পরিবারের ১০ বলিউড তারকা

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১০ পিএম

বলিউড স্বপ্নের জগৎ। ভারতের অন্যতম চর্চিত বিষয়। সাধারণ জনগণের মতো সব শ্রেণির ভারতীয়র রয়েছে বলিউডপ্রীতি। তাই তো অনেক রাজনৈতিক পরিবারের সন্তান হয়েও রাজনীতি না করে বলিউডে ক্যারিয়ার তৈরিতে উঠেপড়ে লাগেন। তেমনি বলিউডের জনপ্রিয় ১০ তারকাকে নিয়ে এ আয়োজন, যারা মূলত রাজনৈতিক পরিবারের সদস্য। লিখেছেন আশিকুর রহমান

সোনাক্ষী সিনহা

এ সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী সোনাক্ষী সিনহা। তার বাবা শত্রুঘœ সিনহা একসময় বলিউডের ডাকসাইটে অভিনেতা থাকলেও বর্তমানে তিনি ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দলের একজন নেতা। এর পাশাপাশি তিনি একজন সংসদ সদস্যও।

রিতেশ দেশমুখ

দীর্ঘ এক যুগের ক্যারিয়ারে তিলে তিলে বলিউডে নিজের জায়গা করে নিয়েছেন রিতেশ দেশমুখ। কিন্তু তার এত কষ্ট করার দরকারই ছিল না, কারণ তার বাবা বিলাশরাও দেশমুখ মহারাষ্ট্রের ক্ষমতাধর মুখ্যমন্ত্রী। তার ভাইও মহারাষ্ট্রের একজন স্থানীয় সংসদ সদস্য। তার পরিবারের কেউই চলচ্চিত্রের সঙ্গে যুক্ত নন। এমনকি বলিউডে থিতু হওয়ার জন্য একপর্যায়ে রিতেশ তার নাম থেকে পারিবারিক উপাধি বাদও দিতে চেয়েছিলেন।

অক্ষয় খান্না

তার মৃত বাবা বিনোদ খান্নাও বলিউডের কিংবদন্তি অভিনেতা। তবে পরে তিনি দুই দফায় দীর্ঘদিন ধরে গুরাদপুরের সংসদ সদস্যের দায়িত্ব পালন করেন। ১৯৯৮-০৯ পর্যন্ত ও ২০১৪-১৭ পর্যন্ত তিনি ক্ষমতায় ছিলেন। ২০১২ সালের জুলাই মাসে তিনি ইউনিয়নের সংস্কৃতি ও পর্যটনমন্ত্রী হন। এর ছয় মাস পরই তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে চলে যান পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করতে।

প্রতীক বাব্বর

তার বাবা রাজ বাব্বর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৪ থেকে ১৯৯৯ পর্যন্ত তিনি রাজ্যসভার সদস্য ছিলেন। ২০০৪ সালের ১৪তম লোকসভা নির্বাচনে তিনি দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন।

নেহা শর্মা

বলিউড তারকা নেহা শর্মাকে সম্প্রতি অর্জুন কাপুরের এক অনুষ্ঠানে দেখা যায় নাফিসা আলী খান হিসেবে। তিনি ভাগলপুরের এম এল এ অজিত শর্মার মেয়ে।

এষা দেওল

তার মা বলিউডের ড্রিমগার্ল হেমা মালিনি মাধুরার একজন সংসদ সদস্য।

সঞ্জয় দত্ত

‘সাঞ্জু’ চলচ্চিত্রটিতে সঞ্জয় দত্তের বাবা প্রখ্যাত অভিনেতা প্রয়াত সুনীল দত্তকে একজন সফল রাজনীতিবিদ হিসেবে দেখানো হয়েছে। তিনি ২০০৪-০৫ সালের দিকে মনমোহন সিং ক্ষমতায় থাকা অবস্থায় যুব ও ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পালন করেন। সঞ্জয়ের বোন প্রিয়া দত্তও একজন সাবেক সংসদ সদস্য।

টুইংকেল খান্না

টুইংকেল খান্না রাজেশ খান্নার মেয়ে। রাজেশ খান্না ১৯৯২ সালে কংগ্রেসের হয়ে তিনি লোকসভার সদস্য নির্বাচিত হন এবং ১৯৯৬ সাল পর্যন্ত তিনি সেই পদে আসীন ছিলেন।

অভিষেক বচ্চন

অভিষেকের মা জয়া বচ্চন একজন সফল অভিনেত্রীর পাশাপাশি সফল রাজনীতিবিদও। তিনি প্রথমে সমাজবাদী পার্টি নামক রাজনৈতিক সংগঠনের হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন রাজ্যসভার প্রতিনিধিত্ব করতে। পরে বর্ষসেরা নারী রাজনীতিবিদের পুরস্কার জিতে নেন তিনি। এর আগে অভিষেকের বাবা বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনও সংসদ সদস্য ছিলেন।

আয়ুশ শর্মা

সালমান খানের ভগ্নিপতি ও বলিউডের নবাগত অভিনেতা আয়ুশের বাবা অনিল শর্মা হিমাচল প্রদেশের এম এল এ ছিলেন। অনিল শর্মা বর্তমানে হিমাচল প্রদেশের মন্ত্রিপরিষদে গ্রামীণ উন্নয়ন, পঞ্চায়েতি শাসন ও অভয়ারণ্য দেখভালের দায়িত্বে নিযুক্ত আছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত