সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সুস্থ সচল ঢাকা গড়তে চান আতিকুল

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৫ পিএম

একটি সুস্থ ও সচল ঢাকা গড়ে তোলার আকাঙ্ক্ষা ব্যক্ত করেছেন ঢাকা মহানগর উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, একজন মেয়রের আকাঙ্ক্ষা থাকে একটি সুস্থ ও সচল ঢাকা গড়ে তোলার।

তিনি বলেন, যে শহরে আমরা সবাই বাস করি, যে শহরে আমাদের ছেলেমেয়েরা বেড়ে উঠছে, অন্য সবার মতো একজন মেয়র প্রার্থী হিসেবে আমারও চাওয়া- সুন্দরভাবে শহরটাকে আধুনিক বাসযোগ্য শহর হিসেবে গড়ে তোলা।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত ‘আমি কেন মেয়র হতে চাই’ শীর্ষক সংলাপ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, মাঠগুলোর সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে চেষ্টা করব। ফুটপাতের পরিবেশ ফিরিয়ে আনতে হকারদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

আতিকুল ইসলাম বলেন, আপনারা জানেন, আমি বিজিএমইএ-এর সাবেক সভাপতি ছিলাম। রানা প্লাজা মর্মান্তিক দুর্ঘটনার সময় ওই কঠিন মুহূর্তে চ্যালেঞ্জ নিয়েছি পোশাক খাতকে টিকিয়ে রাখতে। প্রধানমন্ত্রীর সঙ্গে সে সময় বারবার কথা হয়েছে। এ ছাড়াও যখন প্রথমবার মনোনয়নের সময় দল থেকে ১৮ জন মনোনয়ন কিনেছিলেন। সেখানে ইন্টারভিউ হয়েছিল। সেখানে আমাকে যোগ্য প্রার্থী মনে করায় মনোনয়ন দেওয়া হয়েছে। আমি দুইবার ইন্টারভিউ দিয়েছি। প্রথমবার রিট খারিজ হওয়ায় আমি কিছুটা সময় পেয়েছি অনেক এলাকায় পরিদর্শন করেছি সমস্যা চিহ্নিত করার সুযোগ পেয়েছি। সমস্যা সমাধানের পরিকল্পনা করেছি।

সভাপতির বক্তব্যে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, ৫৪টি সংস্থাকে এক সঙ্গে নিয়ে কাজ করা অনেক কঠিন কাজ। মেয়র প্রার্থী আতিকুল ইসলাম চ্যালেঞ্জের যে ঘোড়ার পিঠে চড়েছেন সেখানে চলা আসলেই কঠিন। তবুও তিনি যে চ্যালেঞ্জ গ্রহণ করেছেন আশা করি তিনি চ্যালেঞ্জে জয়ী হবেন।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে এবং কোষাধ্যক্ষ শ্যামল দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল হক বাবু, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান উপস্থিত ছিলেন

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত