মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ভালোবাসার সাজ

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫০ পিএম

ভালোবাসা দিবসে কেমন করে সাজবেন। ভালোবাসা দিবসের সাজের আদ্যোপান্ত জানালেন রূপবিশেষজ্ঞ শারমিন কচি

ভালোবাসা দিবসে আসলে দুটি সময়ের সাজ দরকার পড়ে। সকাল এবং বিকেল। আর এই দুই রকম সাজের পার্থক্য রয়েছে।

দিনের সাজ : সকালে রোদের তীব্রতা বেশি থাকে তাই সকালে বেজ মেকআপ  ন্যাচারাল রাখতে হবে। ন্যুড মেকআপই উপযুক্ত। লাল শাড়ি বা পোশাক পরা হয় সেহেতু খুব বেশি মেকআপে করা ঠিক হবে না। আই শেডের ক্ষেত্রে ব্রাউনি শেড ব্যবহার করতে হবে। লাইট ব্রাউন কিংবা ডিপ ব্রাউন। এর সঙ্গে কাজল কিংবা লাইনার ব্যবহার করা যেতে পারে। বিভিন্ন রঙের কন্টাক্ট লেন্স ব্যবহার করলে নিজেকে আকর্ষণীয় লাগবে। কন্টাক্ট লেন্স হতে পারে ব্রাউন কিংবা লাইট ব্রাউন। ব্লাশনের ক্ষেত্রে মেটাল গোল্ডেন ব্যবহার করতে পারেন। লাল  পোশাকের সঙ্গে লাল ব্লাশন ভালো লাগবে না। চাইলে গোল্ডেনের বাইরে পিংক শেডের ব্লাশন ব্যবহার করতে পারেন।

লিপস্টিকের ক্ষেত্রে রুচি, পছন্দ এবং জায়গার ওপর নির্ভর করে লিপস্টিক বাছাই করতে হবে। খোলা জায়গায় গেট টুগেদার করলে লাল লিপস্টিক ভালো লাগবে না। দিনের বেলার সাজে যে কোনো ধরনের রুড কালার, লাইট ব্রাউন কিংবা দুই কালারের শেডেরও হতে পারে। দিনের বেলা ছোট চুলের ক্ষেত্রে ছেড়ে রাখলেই ভালো লাগবে। লম্বা চুলের ক্ষেত্রে ছেড়ে রাখা যাবে অথবা হালকা খোঁপা করে সঙ্গে ফুল গুঁজে নিলে ভালো লাগবে। হতে পারে সেটা গোলাপ কিংবা সাদা ফুল।

রাতের সাজ : রাতের বেলা সাজের ক্ষেত্রে যদি কোনো পার্টি থাকে তাহলে গাউন পরতে পারেন। চোখকে অবশ্যই লাইট অথবা স্মোকি করতে হবে। সঙ্গে লাল লিপস্টিক। লাল দিতে না চাইলে অন্য যে কোনো গাঢ় রং। চোখে কোনো ধরনের কালার না করে ন্যাচারাল কালার রেখে ঘন আইল্যাশ দিয়ে চোখ প্লেইন রাখা  যেতে পারে। এক্ষেত্রে লাল লিপস্টিক ব্যবহার করা ভালো। রাতের বেলার অনুষ্ঠানে অবশ্যই একটু গাঢ় মেকআপ ব্যবহার করতে হবে। শাইনার পাউডার ব্যবহার করলে ভালো লাগবে এবং গ্লেস দেবে। যেহেতু গাউন পরা থাকবে সেহেতু স্টাইলিশ হেয়ার স্টাইল করতে পারেন। কার্লি করা যেতে পারে, কার্লার দিয়ে কার্ল করা, এছাড়া টুইস্টও হতে পারে। যদি শাড়ি পরেন তাহলে চুল একপাশে সিঁথি করে খোঁপা করা এবং খোঁপায় ফুল দিলে ভালো লাগবে। লালের সঙ্গে খুব ভারী গহনা পরলে ভালো লাগবে না। গোল্ড পরলে খুবই অল্প পরিমাণে। মেটালের যেসব গয়না আছে সেগুলো পরা যেতে পারে। কানে যদি একটু ভারী গহনা পরেন তাহলে গলা-হাত খালি রাখলেই ভালো দেখাবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত