রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

পাবনায় আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১৪ এএম

পাবনার ঈশ্বরদীতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা। নিহত মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান সেলিম (৬২) পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য। গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে পাকশী ইউনিয়নের রূপপুর গ্রামে নিজের বাড়ির সামনে এ হামলা হয় বলে জানিয়েছে পুলিশ।

ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকী দেশ রূপান্তরকে জানান, রাত সাড়ে ৯টার দিকে পাকশীর রূপপুর বিবিসি বাজার থেকে হেঁটে বাড়ি ফিরছিলেন মুস্তাফিজুর রহমান। বাড়ির গেটের সামনে পৌঁছলে মোটরসাইকেল আরোহী দুজন বন্দুকধারী তাকে গুলি করে চলে যায়। তখন চিৎকার ও গুলির শব্দ শুনে আশপাশের লোকজন এসে তাকে প্রথমে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখানকার চিকিৎসকরা তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। রাজশাহী নেওয়ার সময় পথে তার মৃত্যু হয়।

ওসি ফারুকী বলেন, ‘কারা এই আওয়ামী লীগ নেতার ওপর হামলা চালিয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে দুর্বৃত্তদের ধরতে পুলিশের অভিযান চলছে।’ এ ঘটনার পর এলাকায় উত্তেজনা দেখা দেওয়ায় অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শফিকুল ইসলাম শামিম বলেন, ‘মুস্তাফিজুরের পেটে দুটি ও পিঠে একটি গুলি লাগায় প্রচুর রক্তক্ষরণ হয়। উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর সময় পোস্ট অফিস মোড়ে তার মৃত্যু হয়।’

নিহত মুস্তাফিজুর রহমানের ছোট ভাই রুবেল রহমান বলেন, ‘স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিবাদ করার কারণেই আমার ভাইকে তারা হত্যা করেছে। এছাড়া আমার ভাইয়ের কোনো শত্রু ছিল না।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত