সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ভারত সফরে অস্ট্রেলিয়া দলে নেই স্টার্ক

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৩৩ পিএম

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারত সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। গুরুত্বপূর্ণ এই সফরে দলে নেই অজিদের তারকা পেসার মিচেল স্টার্ক।

পেশিতে চোটের কারণে এই সফর থেকেই ছিটকে গেলেন বাঁহাতি পেসার। সদ্য সমাপ্ত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে অসাধারণ পারফম্যান্স দেখিয়েছিলেন স্টার্ক। ক্যানবেরায় দ্বিতীয় ও শেষ টেস্টে ১০ উইকেট নিয়ে হন ম্যাচ সেরা।

ফর্মে থাকা স্টার্ককে দলে না পাওয়াটা ভারত সফরের আগে অস্ট্রেলিয়া দলের জন্য বড় ধাক্কা। তারকা এই পেসারের জায়গায় দলে নেয়া হয়েছে চলতি বিগ ব্যাশ লিগে সর্বোচ্চ উইকেট শিকারি কেন রিচার্ডসনকে।

তাছাড়া ভারত সফরের শুরুর দিকটায় খেলতে পারবে না বাঁহাতি ব্যাটসম্যান শন মার্শ। দল থেকে বাদ পড়েছেন তার সহোদর মিচেল মার্শ।

এছাড়া ভারত সফরে রঙিন পোশাকের ক্রিকেটের জন্য দলে ফেরানো হয়েছে দুই ব্যাটসম্যান অ্যাশটন টার্নার ও ডি আরকি শর্টকে। যথারীতি দলের নেতৃত্বে থাকছেন অ্যারন ফিঞ্চ। সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন প্যাট কামিনস এবং অ্যালেক্স কারেই।

ভারত সফরে অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাওয়াজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাস্টন টার্নার, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স কারেই, প্যাট কামিন্স, নাথান কুটলার-নাইল, ঝাই রিচার্ডসন, ক্যান রিচার্ডসন, জেসন বেহরেনডর্ফ, নাথান লায়ন, অ্যাডাম জাম্পা ও ডি’আরকি শর্ট

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত