সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন গেইল

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৫০ পিএম

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য ক্রিস গেইলকে দলে ফিরিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গেল জুলাইয়ে নিজেদের মাঠে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন এই অভিজ্ঞ ওপেনার। ১৪ সদস্যের দলে ডাক পেয়েছেন নিকোলাস পুরান। প্রথমবারের মতো যিনি ডাক পেলেন ওয়ানডে দলে। এ ছাড়া ফিরেছেন এভিন লুইস ও অধিনায়ক জেসন হোল্ডার।

ক্যারিবীয়দের পক্ষে গেইল দ্বিতীয় সর্বোচ্চ ওয়ানডে ম্যাচ খেলা তারকা। ২৮৪টি ম্যাচ খেলেছেন তিনি। ব্রায়ান লারা খেলেছেন সর্বাধিক ২৯৯টি। নিজ দেশের পক্ষে ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও গেইল। লারার পরই তার অবস্থান।

তবে ভারত ও বাংলাদেশ সফরে ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজেকে সরিয়ে নেন গেইল। নিজ দেশের হয়ে খেলা থেকে বিরত থেকে তিনি আফগানিস্তান প্রিমিয়ার লিগ ও টি-টেন লিগে খেলেছেন। বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলেছেন এই ব্যাটিং দানব।

ওয়ানডে দলে প্রথমবার ডাক পাওয়া নিকোলাস পুরান ক্যারিবীয়দের হয়ে ৮টি টি-টোয়েন্টি খেলেছেন। সিলেট সিক্সার্সের হয়ে বিপিএলে খেলেছেন এই তারকা। ভারতের বিপক্ষে সিরিজে ইনজুরিতে পড়া অ্যাসলে নার্স ফের নিজের জায়গা ফিরে পেয়েছেন।

দলে ফিরেছেন এভিন লুইসও। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালে নিজেকে সরিয়ে নেন তিনি গেইলের মতো ব্যক্তিগত কারণ দেখিয়ে। খেলেননি বাংলাদেশের বিপক্ষেও। ফিরেছেন ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে না পারা ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।

দুই দলের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ২০ ফেব্রুয়ারি।

ওয়েস্ট ইন্ডিজ দল:

জেসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, দেবেন্দ্র বিশু, ড্যারেন ব্রাভো, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, শাই হোপ, এভিন লুইস, অ্যাশলে নার্স, কিমো পল, নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল, কেমার রোচ, ওশান টমাস।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত