রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

পাবনায় এবার খুন কৃষক লীগ নেতা

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৫৬ পিএম

পাবনা সদর উপজেলায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে খাইরুল (৪২) নামে কৃষক লীগ নিহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চর শিবরামপুরে এ ঘটনা ঘটে।

নিহত খাইরুল চর শিবরামপুর গ্রামের মৃত ছাবের আলীর ছেলে। তিনি হেমায়েতপুর ইউনিয়ন ৯নং ওয়ার্ড কৃষক লীগের আহ্বায়ক  কমিটির সদস্য ছিলেন বলে জানিয়েছেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক তৌফিকুল আলম।             

পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান জানান, একটি উন্মুক্ত জলাশয়ের মাছ ধরাকে কেন্দ্র করে চর শিবরামপুর গ্রামের দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এরই জের ধরে বৃহস্পতিবার বিকেলে কথা কাটাকাটির একপর্যায়ে খাইরুলকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষের লোকজন। গুরুতর আহতাবস্থায় খাইরুলকে পাবনা জেনারেল হাসপাতালে আনা হলে মারা যায় খাইরুল।

তিনি জানান, এ ঘটনায় পাবনা সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সুরতহাল প্রতিবেদন তৈরির পর লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।

তবে নিহতের চাচাতো ভাই নুরুল ইসলাম জানান, মাসখানেক আগে তাদের ওয়ার্ডে মাদক ও সন্ত্রাসবিরোধী কমিটি গঠিত হয়। সেই কমিটিতে সদস্য ছিলেন খাইরুল।

তিনি জানান, কমিটি গঠনের কিছুদিন পর স্থানীয় মাদক ব্যবসায়ী একই গ্রামের রাসেল হোসেন ফেনসিডিল ও অস্ত্রসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়। রাসেলের সমর্থকদের ধারণা তাকে গ্রেপ্তারের পেছনে হাত ছিল খাইরুলের।

সেই ক্ষোভের প্রতিশোধ নিতেই রাসেলের সহযোগীরা খাইরুলকে হত্যা করেছে দাবি করেছে বলে দাবি নুরুল ইসলামের।   

এর আগে বুধবার রাতে জেলার ঈশ্বরদীর পাকশীতে আওয়ামী লীগ নেতা মুস্তাফিজুর রহমান সেলিমকে গুলিতে হত্যা করা হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত