মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

রাকসু নিয়ে সংলাপ

হলের বাইরে রাখাসহ ৭ দফা দাবি

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ০১:০২ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনে ভোটকেন্দ্র হলের বাইরে স্থাপনসহ সাত দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন। গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রক্টর দপ্তরে বিশ্ববিদ্যালয় কর্র্তৃপক্ষের সঙ্গে সংলাপে সংগঠনের নেতাকর্মীরা এ দাবি জানান। দেড় ঘণ্টার আলোচনায় রাকসু সংলাপ আহ্বায়ক প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, সদস্য সচিব আবু সাঈদ মো. নাজমুল হায়দার এতে উপস্থিত ছিলেন।

ছাত্র ফেডারেশনের অন্য দাবিগুলো হলোÑ রাকসু সভাপতি পদে ছাত্র নেতৃত্ব, পরিবেশ পরিষদ গঠন করে ক্যাম্পাস ও হলগুলোতে সহাবস্থান নিশ্চিত করা, রাজনৈতিকভাবে বিতর্কিত নয় এমন শিক্ষকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন, বিশেষ কোনো রাজনৈতিক দলকে সুবিধা না দেওয়া, ক্যাম্পাসে রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে দেওয়া ও ভোটকেন্দ্র সিসি ক্যামেরার আওতায় আনা। রাবি ছাত্র ফেডারেশনের সভাপতি তাসবিরুল ইসলাম কিঞ্জল বলেন, কমিটি রাকসু সভাপতি পদে ছাত্র নেতৃত্ব ও হলের বাইরে ভোটকেন্দ্র স্থাপন নিয়ে বিরোধিতা করেছে। বাকি দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

অধ্যাপক লুৎফর রহমান বলেন, তাদের দুটি দাবি রাকসুর গঠনতন্ত্র বিরোধী। আমরা বলেছি সব ছাত্র সংগঠনের সঙ্গে আলোচনা করে অধিকাংশের মতামতের ভিত্তিতে এবং বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী নির্বাচন হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত