বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

তপুর হেডে আবাহনীর জয়

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ০১:১৮ এএম

ডেথ বলে হেড করে গোল করার অভ্যেসটা নতুন নয় তপু বর্মণের। গতকাল এই ডিফেন্ডারের তেমনই এক গোলে জয়ের ধারা অক্ষুণ্ণ রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের পঞ্চম ম্যাচে তারা টিম বিজেএমসিকে হারিয়েছে ন্যূনতম ব্যবধানে। দিনের অন্য খেলায় শেখ জামাল ২-০ গোলে হারিয়েছে আরামবাগকে।

প্রথম ম্যাচে জয়ে শুরুর পর দ্বিতীয় ম্যাচেই বসুন্ধরা কিংসের কাছে ৩-১ গোলে হারতে হয়েছিল আবাহনীকে। সেই হারের ধাক্কা সামলে টানা তিন জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে তারা। পাঁচ ম্যাচে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে বিজেএমসি।

মাঠের নিয়ন্ত্রণ নিয়ে শুরু করলেও গোল পাচ্ছিল না আবাহনী। ২৬ মিনিট অপেক্ষার পর এগিয়ে যায় আবাহনী। বামপ্রান্ত থেকে ওয়ালি ফয়সালের লম্বা ফ্রিকিকে অফসাইড ফাঁদ ভেঙে তপুর হেড জালে জড়ায়। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরার চেষ্টা করে বিফল হয়েছে বিজেএমসি। ৫৪ মিনিট আবদুল্লাহ আল মামুনের কর্নারে ক্যামেরুনের ডিফেন্ডার বেবেকের হেড ক্রসবারের ওপর দিয়ে যায়। ৭৪ মিনিটে বক্সের ঠিক ভেতর থেকে শরিফুল ইসলামের দুর্বল শট আবাহনী কিপার শহিদুল আলম সোহেলের পায়ে লেগে জালের দিকে যাচ্ছিল। কিন্তু গোল লাইনের ঠিক সামনে থেকে তা ক্লিয়ার করেন তপু।

একই মাঠে দিনের দ্বিতীয় ম্যাচ হয়েছে জমজমাট। দু’দলই পাসিংনির্ভর ফুটবল খেলেছে। ম্যাচের ৬২ মিনিটে পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় শেখ জামাল। ডানপ্রান্ত থেকে একটি ক্রস আরামবাগ ডিফেন্ডার মোহাম্মদ রকির হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি মিজানুর রহমান। যা থেকে গোল করে দলকে এগিয়ে নেন গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং। ৫ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন জামালের আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানো পেরেজ। প্রায় মাঝমাঠ থেকে বদলি মিডফিল্ডার শফিকুল ইসলাম বিপুলের থ্রু পাস আয়ত্তে নিয়ে একক প্রচেষ্টায় লক্ষ্যভেদ করেন পেরেজ। পাঁচ ম্যাচে এটি জামালের দ্বিতীয় জয়। ৭ পয়েন্ট নিয়ে তারা রয়েছে পঞ্চম স্থানে। সমান ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে আরামবাগ তৃতীয় স্থানে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত