শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

আরও ৬ সংসদীয় স্থায়ী কমিটি গঠন

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৪২ এএম

একাদশ জাতীয় সংসদে আরও ছয়টি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত হয়েছে। এগুলো হলোÑ তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

গতকাল বৃহস্পতিবার সংসদে এসব কমিটি গঠিত হয়। শরিক দল জাতীয় পার্টির দুইজন ও জাসদের একজনসহ মোট ছয়জনকে এসব কমিটির সভাপতি করা হয়েছে। এ নিয়ে গত ৪ কার্যদিবসে সংসদে মোট ২৩টি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত হলো।মন্ত্রিসভায় ঠাঁই না পাওয়া আলোচিত সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাপতি করা হয়েছে। এ কমিটির সদস্যরা হলেন প্রতিমন্ত্রী ইমরান আহমেদ, অধ্যাপক আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, মৃণাল কান্তি দাশ, দিদারুল আলম, আয়েশা ফেরদৌস, পংকজ দেবনাথ, সাদেক খান ও ইকবাল হোসেন অপু।

কিশোরগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মো. মুজিবুল হক চুন্নুকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। এর আগে তিনি এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে। এ কমিটির অন্য সদস্যরা হলেনÑ মন্ত্রী শ ম রেজাউল করিম, নারায়ণ চন্দ্র চন্দ, দবিরুল ইসলাম, বজলুল হক হারুন, জিল্লুল হক হাকিম, এ কে এম সেলিম ওসমান, মনোয়ার হোসেন চৌধুরী ও আনোয়ারুল আশরাফ খান।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে এবিএম ফজলে করিম চৌধুরীকে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে শামসুল হক টুকুকে। আগে তিনি এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত