মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ব্রাজিলে ফুটবল ক্লাবে আগুন, নিহত ১০

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৫৭ পিএম

রিও ডি জেনেইরোয় ব্রাজিলের অন্যতম জনপ্রিয় ফুটবল ক্লাব ফ্লামেঙ্গোর ট্রেনিং সেন্টারে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে অন্তত ১০ জনের প্রাণহানির ঘটেছে। এতে আরো তিনজন আহত হয়েছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর।

খবরে বলা হয়, দমকলকর্মীরা স্থানীয় সময় ভোর ৫টা ১৭ মিনিটে আগুন নিয়ন্ত্রণ আগুন নিয়ন্ত্রণে এনেছে।

স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ডরমিটরিতে যখন আগুন লাগে তখন উদীয়মান খেলোয়াড়রা ভেতরে ঘুমিয়ে ছিল। আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

অগ্নিনির্বাপক দলের লেফটেন্যান্ট কর্নেল দগলাস হেনাত জানিয়েছেন, নিহতদের সবার বয়সই ১৪ থেকে ১৭ বছরের মধ্যে। আর আহতের মধ্যে একজনের অবস্থা খুব গুরুতর বলে জানিয়েছে রিও ডি জেনেইরোর অগ্নিনির্বাপক বিভাগ।

ক্লাবটির ইয়ুথ সেন্টারটি আধুনিকায়ন করার দুই মাসের মধ্যে ভয়াবহ এই অগ্নিকাণ্ড ঘটল। স্থানীয় টেলিভিশনগুলোর প্রচারিত ফুটেজে দেখা যায়, আগুনে ডরমিটরির বড় একটা অংশ পুরোপুরি পুড়ে গেছে।

ক্লাবটির পক্ষ থেকে পোস্ট করা এক টুইটে বলা হয়েছে –“ফ্লামেঙ্গো শোকে মুহ্যমান”

বেবেতো, রোনালদিনহো, জিকোর মতো সাবেক ফুটবলারদের হাতেখড়ি হয়েছিল এই ফ্লামেঙ্গোয়। সাম্প্রতিক সময়ে আলোচিত রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রের বেড়ে ওঠাও এই একাডেমিকে।

অগ্নিকাণ্ডের ঘটনায় শোক জানিয়ে টুইট করেছেন ভিনিসিউস, “বড় দু:খের খবর! আসুন সবার জন্য প্রার্থনা করি।...এখনও বিশ্বাস হচ্ছে না। ঈশ্বর প্রত্যেকের পরিবারকে সহায় করুন।”

জিকো টুইটে লিখেছেন, “যেসব পরিবার তাদের বাচ্চা, নাতি, ভাই-ভাতিজা, স্বজন হাঁরিয়েছে ঈশ্বর তাদের মনে শান্তি দান করুন।”

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত