রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিশ্রুতি

কে হারকিউলিস খুঁজে বের করব

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১১ এএম

কেউই আইনের ঊর্ধ্বে নয় মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হারকিউলিস নামধারী ধর্ষণের অভিযুক্তদের হত্যাকারী যেই হোক না কেন তাকে খুঁজে বের করা হবে। গতকাল শুক্রবার রাজধানীর লালমাটিয়ার এক স্কুলে মুক্তিযোদ্ধাদের সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। মন্ত্রী আরও বলেন, কোনো হত্যাকাণ্ডই রাষ্ট্র কিংবা সরকারের কাম্য নয়। এই হারকিউলিস লাগিয়ে যারা হত্যাকাণ্ডের ঘটনা ঘটাচ্ছেন, আমি মনে করি তারাও ভালো কাজ করছেন না। আইনের হাতে তাদের সোপর্দ করাই উচিত ছিল। এ ঘটনাগুলোর তদন্ত করে আমরা তার রহস্য উদ্ঘাটন করব। গত কিছু দিন থেকেই আলোচনায় হারকিউলিস। গত ৩০ জানুয়ারি ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় গলায় চিরকুট ঝোলানো এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। সন্দেহভাজন ওই ব্যক্তিকে ধর্ষণকারী উল্লেখ করে তার গলায় ঝোলানো  চিরকুটে লেখা ছিল ‘আমি পিরোজপুর ভা-ারিয়ার...ধর্ষক রাকিব। ধর্ষকের পরিণতি ইহাই। ধর্ষকরা সাবধান ‘হারকিউলিস।’ নিহত রাকিব (২০) এক মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় ভান্ডারিয়া থানায় দায়েরকৃত মামলার আসামি ছিল। রাকিবের লাশটি মাথায় গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে।

এর আগে গত ২৪ জানুয়ারি ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় প্রায় একই ধরনের চিরকুট গলায় ঝোলানো অবস্থায় সজল নামে একজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ।

ঝালকাঠিতে দুজনসহ একইভাবে নিহত কমপক্ষে তিন সন্দেহভাজন ধর্ষণকারীর লাশের গলায় হারকিউলিস চিরকুট ঝোলানো ছিল।

এ বিষয়ে উদ্বেগ জানিয়ে আইন ও সালিশ কেন্দ্রের (আসক) নির্বাহী পরিচালক শীপা হাফিজা বলেন, ‘এভাবে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটানো এবং চিরকুট রেখে যাওয়া কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত