মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৪৯ এএম

কারাবন্দিত্বের প্রথম বার্ষিকীর দিন গতকাল শুক্রবার খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলেন স্বজনরা। এ জন্য অনুমতি চেয়ে গত ৪ ফেব্রুয়ারি কারা মহাপরিদর্শকের কাছে আবেদন করা হয়। কিন্তু কারা কর্র্তৃপক্ষ অনুমতি না দেওয়ায় স্বজনরা এদিন সাক্ষাৎ করতে পারেননি বলে জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী এ বি এম আবদুস সাত্তার। দেশ রূপান্তরকে তিনি বলেন, ‘কারাগারে বেগম জিয়া ভালো নেই। তার হাত ও পা ফুলে গেছে। নিয়মিত থেরাপি না দেওয়ায় এমনটা হয়েছে।’

খালেদার ব্যক্তিগত স্টাফরা বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা হওয়ার পর ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কেন্দ্রীয় কারাগারের পুরনো ভবনে বন্দি রয়েছেন খালেদা জিয়া। তারা অভিযোগ করেন, কারা-বিধি অনুযায়ী প্রতি সপ্তাহে একবার স্বজনদের সঙ্গে সাক্ষাতের বিধান থাকলেও তা অনুসরণ করেনি কারা কর্র্তৃপক্ষ। তারা ইচ্ছেমতো সাক্ষাতের অনুমতি দেন।

তারা বলেন, প্রথম দিকে সপ্তাহে একদিন সাক্ষাতের অনুমতি দিলেও পরে ১৫ দিন পরপর অনুমতি দিয়েছে কারা কর্র্তৃপক্ষ। এরপর ব্যবধান আরও বাড়াতে থাকে। নির্বাচনের আগে টানা ৩১ দিন স্বজনরা তার সঙ্গে সাক্ষাৎ করতে পারেননি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত