মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

জয়ে ফিরল চট্টগ্রাম আবাহনী

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:২৭ এএম

টানা তিন ম্যাচ বঞ্চিত থাকার পর জয়ের দেখা মিলেছে চট্টগ্রাম আবাহনীর। বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের পঞ্চম ম্যাচে তারা ৩-২ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। সংঘবদ্ধ আক্রমণ করে ব্রাদার্সের রক্ষণে বারবার ফাটল ধরিয়ে দ্বিতীয় জয় তুলে নেয় চট্টগ্রামের দলটি।মুক্তিযোদ্ধাকে হারিয়ে লিগ শুরু করা চট্টগ্রাম আবাহনী পরের দুই ম্যাচে ড্র করে রহমতগঞ্জ ও টিম বিজেএমসির সঙ্গে। আর ময়মনসিংহে শেষ ম্যাচে তাদের আরামবাগের কাছে ডুবতে হয়েছে ১-০ হারের লজ্জায়। গত মৌসুমে শিরোপা লড়াইয়ে শেষ মুহূর্তে ছিটকে পড়া চট্টগ্রাম আবাহনী ব্যর্থতার এই বৃত্ত কাল ভেঙেছে উজ্জীবিত ফুটবল খেলে। দলের কোচ জুলফিকার মাহমুদ মিন্টু এই জয়ের পেছনে একাদশে পজিশনাল কিছু পরিবর্তনের কথা বলেছেন, ‘গত ম্যাচে ডিফেন্ডারের ভুলে হারতে হয়েছিল। তাই এই ম্যাচে কিরগিজ প্লেমেকার ড্যানিয়েল আরমাহকে সেন্ট্রাল ডিফেন্ডার পজিশনে নিয়ে আসি। আর মিডফিল্ড পজিশনে সুযোগ দিই নাইমুর রহমান সাহেদকে। ফলে খেলায় আক্রমণের গতি বেড়েছে। আর সুযোগগুলো কাজে লাগানো গেছে।’ এটা ব্রাদার্সের চতুর্থ ম্যাচে তৃতীয় হার। একমাত্র জয়টি তারা পেয়েছিল মোহামেডানের বিপক্ষে। এরপর গত ম্যাচে সাইফের কাছে ন্যূনতম ব্যবধানে হারার পর কালকের এই হারের জন্য বর্ষীয়ান ভারতীয় কোচ সৈয়দ নইমউদ্দিন দুষেছেন স্ট্রাইকারদের। ‘আজ আমাদের স্ট্রাইকাররা একদমই ভালো খেলেনি। বিশেষ করে লিমা নিজের খেলাটাই খেলতে পারেনি। আসলে আমরা চেষ্টা করেছি। অন্তত ১ পয়েন্ট পাওয়া উচিত ছিল। কিন্তু সেটা হয়নি।’

ম্যাচের ১২তম মিনিটে আত্মঘাতী গোলের সুবাদে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। কৌশিক বড়–য়ার কর্নার ব্রাদার্স ডিফেন্ডার শফিকুল ইসলাম ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন। ৩৩ মিনিটে সমতায় ফেরে ব্রাদার্স। খান মোহাম্মদ তারার ফ্রিকিক চট্টগ্রাম আবাহনী কিপার ফ্লাইট মিস করলে ব্রাজিল ফরোয়ার্ড লিওনার্দো লিমার হেড জালে প্রবেশের আগমুহূর্তে মান্নাফ রাব্বি পা ছুঁইয়ে গোল করেন।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ফের লিড নেয় চট্টগ্রাম আবাহনী। মাগালান আওয়ালার হেড আয়ত্তে নিয়ে ওয়ান টু ওয়ানে বক্সে ঢুকে প্লেসিং শটে গোল করেন গাম্বিয়ান ফরোয়ার্ড মোমোদু বাহ। ৫৬ মিনিটে ব্যবধান ৩-১ করে চট্টগ্রাম আবাহনী। শাহেদ হোসেনের নিচু ক্রস কিপারের হাত গলে বের হয়ে গেলে কৌশিক বড়–য়া আলতো ট্যাপে বল জালে জড়িয়ে দেন। ব্রাদার্স অবশ্য ব্যবধান কমিয়েছে ৬৩ মিনিটে। ব্রাজিলিয়ান মিডফিল্ডার এভারটন সুজার লব মাগালানের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি সুজিত ব্যানার্জী। লিওনার্দো লিমা গোল করেন পেনাল্টি থেকে। ৭৪ মিনিটে মোমোদুর বাঁ পায়ের শট ক্রসবারে লেগে ফিরলে আর ব্যবধান বাড়ানো হয়নি চট্টগ্রাম আবাহনীর।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত